Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রীর নিকট যে অনুরোধ জানালেন প্রয়াত বুয়েট ছাত্র ফারদিনের বাবা

প্রধানমন্ত্রীর নিকট যে অনুরোধ জানালেন প্রয়াত বুয়েট ছাত্র ফারদিনের বাবা

কয়েকদিন আগে নিখোঁজ হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মেধাবী ছাত্র ফারদিন নূর পরশ। ২৪ বছর বয়সী পরশের নিথর দেহ সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করে পুলিশ। পরশ বুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে তৃতীয় বর্ষে পড়াশোনা করতেন। তাকে পরিকল্পিতভাবে নিথর করা হয়েছে ময়নাতদন্তে চিকিৎসকেরা এমনটি জানিয়েছেন। নারায়ণগঞ্জ জেলার সদর থানা এলাকার কুতুবপুর দেউলপাড়ার নয়ামাটি এলাকার বাসিন্দা কাজি নুরুদ্দীন রানার পূত্র পরশ। ছেলের এই ধরনের হ”/ত্যাকান্ডে তিনি প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানিয়েছেন।

“শত্রুতার জের ধরে আমার ছেলেকে হ”/ত্যা করা হয়েছে। তার নিথর দেহের সঙ্গে মানিব্যাগ, মোবাইল ফোন ও ঘড়ি পাওয়া গেছে। আমি প্রধানমন্ত্রীর কাছে আমার ছেলেকে হ”/ত্যার বিচার চাই। তিনিও সন্তানের মা, নিজেও বোঝেন, সন্তান হারালে কীভাবে একটা পরিবারের ভবিষ্যৎ স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়। মেধাবী ছাত্রদের এভাবে নিথর করা হলে দেশের ভবিষ্যৎ কি হবে? বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের বাবা কাজী নূর উদ্দিন রানা ছেলেকে হারানোর পর নিজের কষ্টের কথা জানালেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে ছেলের ম”/রদেহ নিয়ে বুয়েটের উদ্দেশে রওনা হওয়ার আগে তিনি এসব কথা বলেন।

পরশের বাবা বলেন, “গত শুক্রবার রাতে নিখোঁজ হওয়ার পর আমি আমার ছেলেকে খুঁজতে শুরু করি। তারপর শনিবার আমি রামপুরা থা’নায় একটি জিডি করি, পুলিশ ঘটনাটি তদন্ত করছে।

তিনি বলেন, “গত শনিবার ছেলের টার্ম পরীক্ষা ছিল বুয়েটে। তাই শুক্রবার বিকেলে বাসা থেকে বের হয়। ওইদিন রাত ১১টার পর ছেলের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। শনিবার পরীক্ষা দিতে না যাওয়ায় ছেলের বন্ধু ও শিক্ষকরা বাড়িতে ফোন করে। তারপর থেকে আমরা ছেলেটিকে খুঁজতে শুরু করি।আমি থানায় নিখোঁজ হওয়ার বিষয়ে অভিযোগ দায়ের করি। পরে জানতে পারি পরশকে তার এক বান্ধবী গত শুক্রবার রামপুরা থানা এলাকায় নামিয়ে দিয়েছে। আমার ছেলে কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিল না।

বাবা নুর উদ্দিন পরশ সম্পর্কে আরও বলেন, “পরশ নিয়মিত পড়াশুনা করত, পড়ালেখায় খুব মনোযোগী ছিল। বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ তিনটি জায়গায় ভর্তির সুযোগ পেয়েছিল। পরে বুয়েটে ভর্তি হয়েছে, কিন্তু হলে যেটে চায়নি। কিছুদিন আগে আবরাব খু”/নের ঘটনা ঘটে। তার পর ছেলে আর হলে যেতে চায়নি, আমরাও যেতে বলিনি। বাসা থেকে পড়াশুনা করে বুয়েট ক্যাম্পাসে যেত।খুব প্রয়োজন হলে বুয়েটের হলে থাকতো পরশ। যে ভয়ে আমরা আমাদের ছেলেকে বুয়েট হলে থাকতে দেইনি সেই ভয় আজ সত্যি হলো।

নুর উদ্দিন বলেন, এভাবে মেধাবী শিক্ষার্থীদের হারাতে থাকলে ভবিষ্যতে কী হবে?

পরশের বাবা বলেন, “কিছুদিন পর পরশের স্পেনে একটি আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা ছিল। এজন্য নতুন এনআইডি কার্ড, পাসপোর্ট করা হয়েছে। কিন্তু তার আগেই পরশকে নিথর করা হলো।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শেখ ফরহাদ বলেন, “প্রয়াতের মাথায় ও বুকে আঘা’তের চিহ্ন রয়েছে। এর কোনোটিই সামান্য আ”ঘাত নয়। তার ভিসেরা পাঠানো হয়েছে, ২-৩ দিন পর অন্য তথ্য জানাতে পারবো, কিভাবে তিনি মারা গেছেন, আমি প্রাথমিকভাবে বলবো, এটা অবশ্যই হ”/ত্যা।

সেখানকার নৌ পুলিশ নদীতে একটি মৃ”/তদেহ উদ্ধারের পর থানায় খবর দেয়। স্থানীয় লোকজন নদীতে ভাসতে একটি নিথর দেহ দেখার পর সেটা নৌপুলিশকে অভিত করে। এরপর সেটি উদ্ধার করে পরবর্তী ময়না তদন্ত করার জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এরপর সেটি সনাক্ত করা হয়। এ ঘটনার বিষয়ে তার এক বান্ধবী বেশ কিছু তথ্য দিয়েছিলেন, তবে সেটি তার সাথে অবস্থান করা প্রসঙ্গে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *