Saturday , September 21 2024
Breaking News
Home / Sports / জানা গেল অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে কত টাকা পেলেন সাকিবরা

জানা গেল অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে কত টাকা পেলেন সাকিবরা

গতকাল পাকিস্তানের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ দল। আজকেই দেশে ফায়ার এসেছে তারা। এবারের বিশ্বকাপে সেমিফাইনালের সম্ভাবনা তৈরি হলেও সেই সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে জিতলেই শেষ চারে উঠত বাংলাদেশ। কিন্তু তা না হলেও কিছুটা সান্ত্বনা নিতে পারে টাইগাররা।

সুপার টুয়েলভে গ্রুপ-২ থেকে প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে জয়ের পর জিম্বাবুয়ের বিপক্ষেও দারুণ জয় পেয়েছে টাইগাররা। তবে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হারলেও ভারত-পাকিস্তান ম্যাচে হেরেছে সাকিবের দল।

ফলে সেমিফাইনালে ওঠার স্বপ্ন অধরা থেকে যায় বাংলাদেশের। এখন ভক্তদের মনে প্রশ্ন বিশ্বকাপে কত টাকা পেলেন সাকিবরা। আইসিসি ঘোষণা করেছে অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রাইজমানি মোট ৫.৬ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ কোটি) দেওয়া হবে। যেখানে সুপার টুয়েলভ পর্বে সরাসরি খেলা ৮টি দল পাবে ৭০ লাখ টাকা।

আর এই পর্বে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দল পাবে ৪০ লাখ টাকা। সেমিফাইনালে ওঠা প্রতিটি দল পাবে ৪ কোটি রুপি। চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা। রানার আপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক অর্থাৎ ৮ কোটি টাকা।

সে হিসেবে বিশ্বকাপ থেকে বাংলাদেশ দল সুপার টুয়েলভে মোট ৭০ লাখ এবং দুটি ম্যাচ জয়ের জন্য ৮০ লাখ টাকা পাচ্ছে। বাংলাদেশ দল সেমিফাইনালে উঠলে টাকার অঙ্ক আরও বাড়ত। কিন্তু তা না হওয়ায় দুই ম্যাচ জিতে সান্ত্বনা নিয়ে দেশে ফিরছে সাকিবের বাহিনী।

প্রসঙ্গত, এ দিকে আগামী মাসেই আবারো শুরু হতে যাচ্ছে ক্রিকেটের মহারণ। জানা গেছে সব কিছু ঠিক থাকলে বাংলাদেশ সফরে আসছে ভারতের পূর্ণশক্তির দল।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *