Friday , September 20 2024
Breaking News
Home / Sports / কারন জানিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মানসিক চিকিৎসকের কাছে যেতে বললেন ওয়াসিম আকরাম

কারন জানিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মানসিক চিকিৎসকের কাছে যেতে বললেন ওয়াসিম আকরাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল যাওয়ার বিষয়টি নিশ্চিত করতে গিয়ে পাকিস্তানের সাথে লড়াইয়ে গত রবিবার অর্থাৎ ৬ নভেম্ভর ৫ উইকেটে পরাজিত হয় বাংলাদেশের টাইগাররা। যদিও অনেকে এমনটি বলেছেন যে, সাকিব আল হাসানের বিষয়ে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের কারনে এই পরাজয় ঘটেছে, কিন্তু কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বলেছেন যে, দায় বাংলাদেশেরই। তিনি শুধু দায়ের কথা বলেই বসে থাকেননি, তিনি স্পষ্টভাবে ব্যাখ্যা করেছেন কোথায় এবং কেন। এমনকি বাংলাদেশি ক্রিকেটারদের একজন মনোরোগ বিশেষজ্ঞের সাহায্য নেওয়ার প্রয়োজন রয়েছে বলেও মনে করেন তিনি।

পাকিস্তানের স্পোর্টস চ্যানেলে খেলাধুলা নিয়ে আলোচনায় ওয়াসিম আকরাম এ কথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ দলকে নিজেদের দায় নিতে হবে, তাদের নেয়াও উচিত। আমি যদি বাংলাদেশ দলের অধিনায়ক বা কোচ হতাম তাহলে দলের সবাইকে মনোবিদ দেখানোর বিষয়টি নিশ্চিত করতাম।

দাবির স্বপক্ষে ওয়াসিম আকরাম নাজমুল হোসেন শান্তের উদাহরণ দিয়ে বলেন, ‘শান্ত একসময় ৫৪ রানে ব্যাট করছিলেন। তখন দলের অবস্থা ভালো ছিল। আমি ভাবছিলাম, তারা সিঙ্গেল নিয়ে খেললেও ১৬০ রান করবে। কিন্তু ইফতিখার উইকেট ছেড়ে বেরিয়ে আজব শট খেলতে গিয়ে শান্ত বোল্ড হন। সে যদি সিঙ্গেলস চালিয়ে যেতেন, তাহলে দলের স্কোর আরামে ১৫৫ হতে পারত। কিন্তু এর পরে, আর কেউ টেকেইনি।’

তিনি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটে, আপনি যখন দেখেন অধিনায়ক ১ ওভারের জন্য একজন বোলার আনছেন, তখন আপনাকে বুঝতে হবে যে তিনি উইকেট নিতে এসেছেন।”

বাংলাদেশ দলের ক্রিকেটারদের মানসিকতা এবং ভুল বোলারদের কাছে ভুল শট খেলার পরিকল্পনা নিয়েও কথা বলেছেন ওয়াসিম।

শাহীন আফ্রিদিকে ভালো বোলিং করতে দেখেও তাকে টার্গেট করেই সমালোচনা করে সুইং সুলতান বলেন, ‘দলের মূল বোলারের বিপক্ষে আপনি তখন শট খেলবেন না, তখন ওই ওভারে স্ট্রাইক রোটেট করবেন। কিন্তু তারা সিদ্ধান্ত নিয়েছে যে আমাদের বল মারতে হবে, শাহীন আফ্রিদিকে পরাস্ত করতে হবে। আর কাউকে নয়!’

উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট দল দুর্দান্ত পারফরম্যান্স করলেও সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন ভঙ্গ হলো। তবে পাকিস্তান এবং ভারতের সাথে বাংলাদেশের ম্যাচ নিয়ে আলোচনা শুরু হয় কারণ আম্পায়ারের বেশ কয়েকটি সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে ছিল, যেটা নিয়ে ক্রিকেট অঙ্গনের বোদ্ধারাও সমালোচনা করেন।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *