Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / আপনি যে কথাটি বলেছেন তা আপনার বাবা শুনলে রাগ করতেন,কষ্ট পেতেন,প্রধানমন্ত্রীকে কাদের সিদ্দিকী

আপনি যে কথাটি বলেছেন তা আপনার বাবা শুনলে রাগ করতেন,কষ্ট পেতেন,প্রধানমন্ত্রীকে কাদের সিদ্দিকী

বঙ্গবীর কাদের সিদ্দিকী বাংলাদেশের রাজনীতির ইতিহাসের বড় একটি নাম। একটা সময়ে রাজনীতির মাঠে বেশ সক্রিয় থাকলেও বর্তমান সময়ে খুব একটা রাজনীতির মাঠে দেখা যায় না তাকে। তবে সম্প্রতি আবারো আলোচনায় এসেছেন তিনি। খালেদা জিয়াকে নিয়ে করা প্রধানমন্ত্রীর একটি মন্তব্য নিয়ে কথা বলছেন তিনি।

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা ও সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, খালেদা জিয়াকে আবারও কারাগারে পাঠাতে রাজি হননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলাই বাহুল্য, এতে কারো উপকার হয় না। তোমার বাবা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) শুনলে রাগ করতেন, কষ্ট পেতেন।

শনিবার (৫ নভেম্বর) বিকেলে টাঙ্গাইলের সখীপুরে গত সংসদ নির্বাচনে পুলিশের মামলায় কারাবন্দি কৃষক শ্রমিক জনতা লীগের ৬২ নেতাকর্মীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, দেশের বিভিন্ন স্থানে বিএনপির সমাবেশে বাধা দেওয়া, গাড়ি থামানো ঠিক নয়। গাড়ি থামানোর ফলে গাড়ি চলতে থাকলে যা হত তার চেয়ে বেশি লোক হাঁটছে। তাই এটা করা সম্ভব নয়। আপনি (প্রধানমন্ত্রী) দেশের মালিক নন, সেবক।’

তিনি আরও বলেন, ২০১৮ সালের নির্বাচন কোনো নির্বাচন নয়। সবাই বলছে এটা ভোট চুরির নির্বাচন। আমার মেয়ে নির্বাচিত হলে আমরাও ভোট চুরির দল হতাম। ঐক্যফ্রন্ট থেকে যারা নির্বাচিত হয়েছেন তারাও চুরির ভোটে নির্বাচিত হয়েছেন। আমি ঐক্যফ্রন্টে গিয়েছিলাম। কামালকে ভালো নেতা মনে করেন। তবে তিনি একজন ভালো নেতা নন, একজন ভালো মানুষ।

প্রসঙ্গত, বাংলাদেশের ইতিহাসে বঙ্গবীর কাদের সিদ্দিকী একটি বড় অধ্যায়ের নাম। একটা সময়ে বঙ্গবন্ধুর বিশেষ অনুচর ছিলেন তিনি। একটা সময়ে করেছেন আওয়ামীলীগের রাজনীতিও। তবে বর্তমান সময়ে তাকে বেশিরভাগ সময়ে রাজনীতির বাইরেই দেখা যায়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *