Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পুলিশ কার কথায় চলবে সাফ জানিয়ে দিলেন নতুন আইজিপি আল মামুন

পুলিশ কার কথায় চলবে সাফ জানিয়ে দিলেন নতুন আইজিপি আল মামুন

বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২৪ সালে। আর এই নির্বাচন নিয়ে এখনই শুরু হয়েছে নানা ধরনের আলোচনা সমলোচনা। বিশেষ করে নির্বাচনকালীন সময়ে পুলিশের ভূমিকা কেমন হবে তা নিয়েও উঠছে অনেক কথা। এ দিকে ভোটের সময় পুলিশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাজ করে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, এ নির্দেশনা মেনে চলার বাধ্যবাধকতা রয়েছে। তিনি বলেন, নির্বাচন কমিশন যে পর্যবেক্ষণ দিয়েছে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

শনিবার সকালে সিলেট নগরীর মীর ময়দানে মেট্রোপলিটন পুলিশের নবনির্মিত ৬ তলা ব্যারাক ভবন উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষণা পুনর্ব্যক্ত করে আইজিপি বলেন, সন্ত্রাসী-অপরাধীদের বিরুদ্ধে আমরা সব সময় জিরো টলারেন্স নীতি গ্রহণ করি। কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে আবদুল্লাহ আল মামুন বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এটি একটি সামাজিক সমস্যা। এ ব্যাপারে সবাইকে এগিয়ে আসতে হবে। পরিবারেরও দায়িত্ব নিতে হয়।

আইজিপি বলেন, ‘আমাদের সাইবার টিম গুজব ছড়ানোর বিরুদ্ধে সচেতন। গুজব ছড়ানোর সঙ্গে কেউ জড়িত থাকলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বর্তমান সরকারের আমলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আমাদের সক্ষমতা বেড়েছে। জনবল বেড়েছে। আইন ও নিয়মের আলোকে প্রশিক্ষণ চলছে এবং আমরা যথেষ্ট সাফল্য পাচ্ছি।

তিনি বলেন, পুলিশ প্রবাসীদের ব্যাপারে আন্তরিক এবং প্রবাসীদের যেকোনো সমস্যাকে গুরুত্ব দিয়ে সমাধান করার চেষ্টা করে পুলিশ। প্রবাসীদের জন্য আলাদা হটলাইনও রয়েছে।

এ সময় সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ, জেলা পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সম্প্রতি পরিবর্তন এসেছে পুলিশের সব থেকে বড় পদ আইজি পদে। এর আগে আইজিপি হিসেবে ছিলেন বেনজির আহমেদ। তার মেয়াদ শেষ হয়ে যাবার পরে তার জায়গায় স্থলাভিষিক্ত হন আল মামুন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *