Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / ফরিদপুরের নির্বাচন: সিসি ক্যামেরায় যা দেখলেন সিইসি

ফরিদপুরের নির্বাচন: সিসি ক্যামেরায় যা দেখলেন সিইসি

বাংলাদেশের বর্তমান উপনির্বাচন গুলোতে ব্যবহার করা হচ্ছে সিসি ক্যামেরা। আর এই কারনে ভোটার স্বচ্ছতা যাচাই করা হচ্ছে অনেক বেশি সহজ। সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ফরিদপুর-২ আসনের উপনির্বাচন। আর এই নির্বাচন নিয়ে এবার কথা বলেছেন দেশের বর্তমান সিইসি।

জানা গেছে ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে কোনো অনিয়ম না হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, আমি মোটেও কোনো অনিয়ম দেখছি না। খুব শান্তিপূর্ণভাবে চলছে উপ-নির্বাচন। তবে ভোটার উপস্থিতি তুলনামূলক কম। আমরা যেমন আশা করেছিলাম, আমরা সিসিটিভি ক্যামেরায় দেখেছি যে এটি শান্তিপূর্ণ ছিল।

সিসিটিভি ক্যামেরার ‘ইতিবাচক দিক’ রয়েছে দাবি করে তিনি বলেন, সিসিটিভি ক্যামেরায় ভোট দেওয়া একটি নতুন সংযোজন। এটি নিয়ন্ত্রণ এবং নির্বাচনী শাসনকে আরও উন্নত করবে।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন বন্ধ প্রসঙ্গে সিইসি বলেন, ইসি মাত্র ৫১টি বন্ধ কেন্দ্র পর্যবেক্ষণ করেছে, বাকি ৯৪টি কেন্দ্র সিসিটিভি দেখে বিশ্লেষণ করতে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা সাত দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেবেন। এরপর সমন্বিত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, এ দিকে দেশের উপনির্বাচন গুলোতে সিসি ক্যামেরা ব্যবহার করা হলেও জানা গেছে জাতীয় নির্বাচনে ব্যবহার করা হবে না এই সিস্টেম। তবে এর কারন নিয়ে এখনো কিছু জানানয়নি সিইসি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *