Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দরকার হলে জেলে যাব, পালাবার পথ খুঁজব না: ওবায়দুল কাদের

দরকার হলে জেলে যাব, পালাবার পথ খুঁজব না: ওবায়দুল কাদের

নির্বাচনের প্রায় বছরখানেক বাকি আর আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলো তাদের কর্মকাণ্ডে সক্রিয় হয়ে উঠছে। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির এক নেতা বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে যা করেছে তার জন্য তাদের ক্ষমা করা হবে না, তাদের পালিয়ে যাওয়ার কোনো সুযোগ দেয়া হবে না। এ বিষয়ে জবাব দিলেন আমি লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই উল্লেখ করে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রয়োজনে জেলে যাব, পালাবো না। বিএনপি নেতাদের পলায়ন ইতিহাস রয়েছে।

শুক্রবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির চতুর্থ শিল্প বিপ্লব শীর্ষক আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির পালানোর অভ্যাস আছে। আমরা কেউই পালিয়ে যাইনি। আওয়ামী লীগ ৬ দফা আন্দোলন, আগরতলা ষড়য”ন্ত্র মা’মলা মোকাবেলা করেছে। বঙ্গবন্ধু বলেছিলেন- এই দেশেতে জন্ম আমার এই দেশেতে মরবো, আমাদের জন্ম এই দেশে আমরা এই দেশেই মরব।

তিনি আরও বলেন, ‘জেলে যাব, পালানোর পথ খুঁজব না। আমি এদেশ থেকে পালাবো না, যারা মুচলেকা দিয়ে আর রাজনীতি করবে না বলে দেশ থেকে সুদূর লন্ডনে পালিয়ে গেছে, আপনাদের নেতা আপনাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। পালানোর ইতিহাস আপনাদের আছে। আমরা যেকোনো পরিস্থিতি মোকাবেলা করবো। বঙ্গবন্ধুর সৈনিকেরা, শেখ হাসিনার নেতৃত্বে আমরা আমাদের আদর্শ এজেন্ডা নিয়ে এগিয়ে যাব।

বিএনপি প্রতিষ্ঠার পর থেকেই প্রতিহিংসার রাজনীতি শুরু হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী কি প্রতিহিংসার রাজনীতি করবেন? যারা একাত্তরের প্রতিশোধ নিতে পঁচাত্তর ঘটিয়েছে, পনেরোই আগস্ট ঘটিয়েছিল যারা, তারাই প্রতিহিং’সাপরায়ণ, তাদের থেকে প্রতিহিংসা কার বেশি।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সভাপতিত্বে হোসেন মনসুর, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক প্রমুখ বক্তব্য দেন।

এদিকে বিএনপির সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতি মাধ্যমে দলটির নেতারা মনে করছেন, বিএনপি আগামীতে ক্ষমতায় যাবে। যার কারণে তারা ক্ষমতাসীন দলের পরিনতি নিয়েও মন্তব্য করা শুরু করেছেন। এদিকে আওয়ামী লীগের নেতারা বিএনপির নেতাদের মন্তব্যের কড়া জবাব দিয়ে যাচ্ছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *