Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রী পর এবার বাংলাদেশের আসন্ন দুর্ভিক্ষ নিয়ে সত্যিটা জানালেন খাদ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী পর এবার বাংলাদেশের আসন্ন দুর্ভিক্ষ নিয়ে সত্যিটা জানালেন খাদ্যমন্ত্রী

বাংলাদেশ এখন ভুগছে ভয়াবহ অর্থনৈতিক সংকটে। আর এই কারনে আসন্ন ২০২৩ সালে বাংলাদেশে দেখা দিতে পারে দুর্ভিক্ষ। আর এই কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার দেশের মানুষজকে সতর্ক করে যাচ্ছেন। এ দিকে দেশে দুর্ভিক্ষ হবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে নওগাঁ নিয়ামতপুর উপজেলার পারিল ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের উৎপাদনের মাধ্যমে খাদ্য সংকট মোকাবেলা করা হবে। এদেশে দুর্ভিক্ষ হবে না। করোনার সময় অনেকেই খাদ্য সহায়তা পেয়েছেন। খাবারের অভাবে কোনো মানুষ মারা যায়নি।’

এ সময় সাধন চন্দ্র মজুমদার বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি মানেই লুটপাট খাওয়া। ঘোলা পানিতে মাছ ধরার চেষ্টা করছে বিএনপি। এ কারণে বিএনপির কর্মকাণ্ডে নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

খাদ্যমন্ত্রী বলেন, ‘২০০৮ সালে দেশের অবস্থা কেমন ছিল জানেন? আর এখন আপনি কেমন আছেন তা তুলনা করলেই বুঝবেন শেখ হাসিনা আপনার জন্য কতটা উন্নয়ন করেছেন। তিনি সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিধি ও সংখ্যা বাড়িয়েছেন। ডিজিটাল বাংলাদেশের রূপান্তর ঘটেছে শেখ হাসিনার হাত ধরে। সকল নাগরিক সেবা এখন হাতের মুঠোয়। এদেশে গৃহহীন মানুষ থাকবে না। সরকার বীর মুক্তিযোদ্ধাদের বাড়িও দিচ্ছে।

দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা বেশ নাজুক। দিন দিন কমে আসছে রিজার্ভর পরিমান। সেই সাথে কমে আসছে দেশের রেমিটেন্স আসার পরিমাণ। এমন অবস্থায় দেশের মানুষকে তাই বার বার মিতব্যয়ী হতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *