Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইশরাকের গাড়িবহরে হামলা, ঘটনা জানালেন ইশরাক নিজেই

ইশরাকের গাড়িবহরে হামলা, ঘটনা জানালেন ইশরাক নিজেই

আজ শনিবার অর্থাৎ ৫ নভেম্বর বরিশালে বিএনপি গণসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই গণসমাবেশে যোগ দেয়ার জন্য নেতাকর্মীরা দুদিন আগে থেকেই বরিশালে অবস্থান নিচ্ছেন। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এই সকল নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। বরিশালের সমাবেশে যোগ দেয়ার জন্য ইশরাক হোসেন যিনি বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য, তিনি একটি বিশাল গাড়িবহর এবং নেতাকর্মীদের নিয়ে রওনা দেন।

শনিবার (৫ নভেম্বর) ভোরে ঢাকা ছাড়ার পর তার গাড়িবহরটি পথে বাধার শিকার হয় এবং কনভয়ে হামলারও অভিযোগ ওঠে। গাড়ি বহরটির বেশ কিছু যানবাহনও ভা”ঙচুর করা হয়।

হাম”লায় গাড়িতে থাকা বেশ কয়েকজন আহ’ত হয়েছেন বলে অভিযোগ করেছেন বহরের নেতাকর্মীরা।

তারা জানান, গাড়িবহরটি বরিশালের কাছে গৌরনদীর মাহিরা বাজারে পৌঁছালে দুর্বৃ”ত্তরা তাদের গাড়িতে হাম’লা চালায়। ভাং”চুর করা হয় বহরের বেশ কিছু যানবাহন। আহ’ত হয়েছেন বেশ কয়েকজন নেতাকর্মী। তবে ইশরাক হোসেন অক্ষত রয়েছেন।

আহ’তরা হলেন- ঢাকা দক্ষিণ বিএনপির ৩৮ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সহিদুল হক সহিদ, ৩৮ নং ওয়ার্ড বিএনপি নেতা মামুন ভূঁইয়া, রকি, ৩৮ নং ওয়ার্ড বিএনপির কর্মী মোঃ বাবুল, মোঃ রাসেল ও খোকন। ৪০ নং ওয়ার্ড বিএনপি নেতা ইমরান, ৪২ নং ওয়ার্ড যুবদলের সদস্য সচিব মাসুদ রানা, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদল নেতা রকি ও আল আমিন।

বিএনপি নেতা ইশরাক হোসেন বলেন, আমাদের সমাবেশে সাধারণ মানুষের অংশগ্রহণ দেখে সরকার ভয় পাচ্ছে। গণজোয়ার ঠেকাতে পরিবহন ধর্মঘট ডেকেছে সরকার। তা ঠেকাতে না পেরে সমাবেশস্থলে যাওয়ার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে স্থানীয় আওয়ামী লীগ-যুব লীগ ও ছাত্রলীগ। তবে আমরা হাল ছাড়ব না। সব বাঁধা মোকাবেলা করে আমরা সমাবেশস্থলের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা সমাবেশ সফল করব।

এদিকে যানবাহনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী, বরগুনা ও বরিশাল এই ৫ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক সমিতি। যার কারণে সমাবেশে যোগ দিতে ইচ্ছুক নেতাকর্মীরা অনেকটা বিপাকে পড়েছেন। তবে পরিবহন ধর্মঘটের জন্য আগে থেকেই অনেক নেতাকর্মীরা সমাবেশে যোগ দেয়ার জন্য সেখানে অবস্থান নিয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *