Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেষ লড়াইয়ের কথা বলে ভিন্ন দাবি জানালেন ফখরুল

শেষ লড়াইয়ের কথা বলে ভিন্ন দাবি জানালেন ফখরুল

ফখরুল ইসলাম আলমগীর যিনি বিএনপি মহাসচিব, তিনি আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ সরকারকে আর বেশি দিন ক্ষমতায় থাকতে দেয়া হবে না, তাদের সমস্ত জায়গা থেকে পদত্যাগ করা জন্য বাধ্য করতে হবে। তারা ক্ষমতায় বসে আছে যে সংসদে সেই সংসদ বিলুপ্ত করতে হবে। বিএনপি এখন গণতন্ত্র রক্ষা করতে শেষ লড়াই চালিয়ে যাচ্ছে। এখন আর এদেশে নির্বাচন নির্বাচন খেলা হবে না। অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বুধবার (২ নভেম্বর) দুপুরে বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ভোটবিহীন এই সরকার দেশের অর্থনীতিকে ধ্বং”স করে দিয়েছে। চুরি ও দুর্নীতির কারণে এমনটি হয়েছে। রিজার্ভ গ্রাস করা হয়েছে. লন্ডার করা হয়েছে টাকা। খাদ্যশস্য আমদানি কমেছে। আমদানি করার মতো পর্যাপ্ত ডলার নেই। রেমিট্যান্স পাঠানো কমে গেছে। এই সংকটের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।

বিএনপি জনগণের সঙ্গে অধিকারের জন্য লড়াই করছে দাবি করে ফখরুল বলেন, অধিকার আদায়ের সংগ্রামে আমরা ৫০ জন নেতাকর্মীকে হারিয়েছি। এর আগেও ছয় শতাধিক নেতাকর্মী নিখোঁজ হয়েছেন। অনেককে হ”/ত্যা করা হয়েছে। আমাদের নেতা তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহবন্দি করা হয়েছে। আমরা গণতন্ত্রের জন্য আন্দোলন করছি। এই লড়াই শেষ লড়াই। এই লড়াই ব্যক্তি বা গোষ্ঠীর জন্য নয়। এই লড়াই জাতিকে বাঁচানোর।

জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

উল্লেখ্য, বিএনপি আন্দোলন জোরদার কারণের জন্য সম্মেলন করছে বিভিন্ন বিভাগীয় শহরে, যার মাধ্যমে নেতাকর্মীদের মনোবল এবং শক্তি বৃদ্ধির ঘটাচ্ছে। বিএনপি’র গণসমাবেশ ঠেকানোর জন্য ধর্মঘট করা হচ্ছে বলেও দাবি করেছে বিএনপি নেতারা। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সম্মেলনের ঘোষণা দিয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *