Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / দর-কষাকষি করে নেন ঘুষ : আমার চাকরিটা খাওয়ার জন্য লাগছেন, যেটা দেখাইছি ওইটা দিতে হবে, তাহলে কাজ পাবেন

দর-কষাকষি করে নেন ঘুষ : আমার চাকরিটা খাওয়ার জন্য লাগছেন, যেটা দেখাইছি ওইটা দিতে হবে, তাহলে কাজ পাবেন

সম্প্রতি দর-কষাকষি করে ঘুষ নেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই রীতিমতো আলোচনায় আসেন নাছরীন সুলতানা নামে ময়মনসিংহের ত্রিশালের কানিহারী ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা। আর এই জের ধরে ইতিমধ্যেই তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলেছেন নেটিজেনদের অনেকেই। একই সঙ্গে এ ঘটনায় তীব্র নিন্দাও জানিয়েছেনস অনেকেই।

সোমবার (৩১ অক্টোবর) রাতে ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে নাছরিন সুলতানাকে টাকার বিনিময়ে এক ব্যক্তির সঙ্গে দরকষাকষি করতে দেখা যায়। একপর্যায়ে হাসিমুখে টাকা নেওয়ার সময় বলতে শোনা যায়, ‘আপনি আমার চাকরি খাবেন, সামনাসামনি কি করছেন’। আপনি আমার চাকরি খাওয়ার চেষ্টা করছেন। শোনেন, আমি যা দেখিয়েছি তা আপনাকে দিতে হবে, তাহলে চাকরি পাবেন। আমি এটা রেখেছি।

খোঁজ নিয়ে জানা যায়, ঘুষ দেয়া ব্যক্তি ময়মনসিংহের ত্রিশালের কানিহারী ইউনিয়ন ভূমি অফিসে রেজিস্ট্রি করতে যান। দুই দিন পর ওই ব্যক্তি বাকি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে দুই নামের জন্য ১৭,০০০ টাকা দেওয়ার কথা বললে ওই কর্মকর্তা বলেন, ‘‘না এইতা অইতনা, এইতা বাংলা আলাপ কইরেন না। এ সময়ে টাকার পরিমাণ দেখিয়ে দেন তিনি।

এ বিষয়ে জানতে কানিহারী ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা নাছরিন সুলতানার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘুষ নেওয়ার বিষয়টি অস্বীকার করেন।

তিনি বলেন, আমি নামজারীর রশিদ কেটে তার কাছ থেকে টাকা নিয়েছি। কিন্তু উদ্দেশ্যপ্রণোদিতভাবে কেউ ওই ভিডিও বানিয়ে পরে আমার কাছে ৩ লাখ টাকা দাবি করে। আমি ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে তা ঘুষ হিসেবে ছড়িয়ে পড়ে। ঘুষের টাকা নিয়ে কী কেউ প্রকাশ্যে এভাবে নাড়াচাড়া করে?

এদিকে নাছরীন সুলতানার ঘুষ নেয়ার বিষয়টি প্রকাশ্যে আসার পর তার বিরুদ্ধে এখনো আইনগত কোনো ব্যবস্থা নেয়া হয়েছে কিনা, তা এখনো জানা যায়নি। তবে এ ঘটনায় দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন অনেকেই।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *