Friday , September 20 2024
Breaking News
Home / International / অনিয়মের পর ভেঙে পড়লো আলোচিত সেই সেতু, প্রাণ গেল ১৪১ জনের (ভিডিওসহ)

অনিয়মের পর ভেঙে পড়লো আলোচিত সেই সেতু, প্রাণ গেল ১৪১ জনের (ভিডিওসহ)

প্রশাসনের কাছ থেকে সবুজ সঙ্কেত পাওয়ার আগেই সাধারণ মানুষের খুলে দেয়া হয়েছিল সম্প্রতি ভেঙে পড়া ভারতের গুজরাটের আলোচিত সেই সেতুটি। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৪১ জনের প্রাণহানির খবর এসেছে। এবং কতজন নিখোঁজ হয়েছেন, তা এখনো জানা সম্ভব হয়নি। তবে তাদের উদ্ধারে রীতিমতো কাজ করে যাচ্ছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

ভারতের গুজরাটের মোরবিতে ব্রিটিশ আমলের একটি সেতু সংস্কারের মাত্র পাঁচ দিন পরেই ভেঙে পড়ে। এ পর্যন্ত ১৪১ জন মারা গেছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় সেতুটি ধসে পড়ে।

আনন্দবাজার জানায়, সেতুটি সংস্কারের জন্য সাত মাস বন্ধ থাকার পর ২৬ অক্টোবর জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। কিন্তু উদ্বোধনের পাঁচ দিন পরই ভেঙে পড়ে সেতুটি। দুর্ঘটনার সময় সেতুতে অন্তত ৫ শতাধিক মানুষ ছিলেন। সেতুর ওপর দাঁড়িয়ে অনেকেই লাফাতে শুরু করেন। এরপর সেতুটি ভেঙে পড়ে। আহত হন বহু মানুষ। নিখোঁজদের উদ্ধারে কাজ চলছে।

জানা গেছে, সেতুটি জনসাধারণের জন্য খুলে দেওয়ার আগে প্রশাসনের পক্ষ থেকে সবুজ সংকেত নেওয়া হয়নি। পরীক্ষা করে সেতুর ফিটনেস সার্টিফিকেটও নেওয়া হয়নি। দুর্ঘটনার জন্য এই অবহেলাকেই দায়ী করছেন অনেকে।

এদিকে প্রতিটি মৃত পরিবারকে ৪ লক্ষ টাকা করে দেয়ার কথা জানিয়েছেন দেশটির সরকার। এবং প্রতি আহত পরিবারকে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়ারও ঘোষণা দেয়া হয়েছে। ঘটনার মুহূর্ত থেকেই উদ্ধারে কাজ করে যাচ্ছে উদ্ধার কর্মীরা।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *