Friday , September 20 2024
Breaking News
Home / opinion / অন্য কোন প্লাটফর্মে গেলে সেইটা হাসিনা সরকারের জন্য মোটেই ভালো হবেনা : পিনাকী

অন্য কোন প্লাটফর্মে গেলে সেইটা হাসিনা সরকারের জন্য মোটেই ভালো হবেনা : পিনাকী

সরকার বিরোধী মতগুলোকে নানা কৌশলে দমন করার চেষ্টা করছে। যার কারনে সরকারের বিরুদ্ধে যার কথা বলে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী ও তাদের নেতাকর্মীদের দ্বারা আক্রমন করছে। ক্ষমতায় থাকতে তারা সব ধরনের চেষ্টা চালাচ্ছে। যারা তাদের লেখার মাধ্যমে সরকার বিভিন্ন তথ্য প্রকাশ করছে তাদেরকে সরকার থামাতে নতুন নতুন কৌশল নিচ্ছে। এ প্রসঙ্গে সামাজিক যো/গাযোগ মা/ধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পাঠকদের জ/ন্য হুবহু তুলে ধরা হ/লো নিচে।

আমি দেশে ছিলাম। একজন সরকার বিরোধী ছিলাম কিন্তু আমি রয়ে সয়ে লিখতাম। তেমন কেউ চিনতো না আমাকে। সেটাও পছন্দ হলোনা তাদের। দেশ থেকে তাড়ালো। আমার লেখালেখির ঝাঝ বাড়লো। স্বাধীনতা উত্তর বাংলাদেশের মতো বই লিখলাম। আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি বাংলাদেশে থাকার সময়ে আমি বইটার যেই ড্রাফট করেছিলাম সেটা এই বইয়ের ২০% ও ছিলোনা। তো ক্ষতিটা হলো কার?

আমার একটা ইউরোপীয় জীবন হলো, ইউরোপে লেখাপড়া হলো, ইউরোপে ক্যারিয়ার হলো। চেনাজানা বাড়লো হিউম্যান রাইটস একটিভিজমে। আরো ব্যাপকভাবে কাজ করার সুযোগ হলো।

লিখতাম ফেইসবুক প্রোফাইলে, লাখ দেড়েক ফলোয়ার ছিলো কুড়িয়ে বাড়িয়ে এক থেকে দুই হাজার লাইক পড়তো, খেয়ে দেয়া হলো সেই প্রোফাইল। পেইজ শুরু করালাম। লিখলেই দশ বিশ হাজারে লাইক পড়তে থাকলো। নজর পড়লো শকুনের। রিপোর্টের পর রিপোর্টে পেইজের রিচ কমিয়ে দেয়া হলো। ব্যানে রাখা হলো বছরের বেশীরভাগ সময়েই

তাই ইউ টিউবে গেলাম। বাজিমাৎ হয়ে গেলো ইউ টিউবে। আমি নিজেও জানতাম না যে আমি এইভাবে মজা করে এক্সপ্লেইন করতে পারি ইস্যুগুলা। মানুষজন এডিক্টের মতো দেখে আমার ইউটিউব ভিডিও।

আমার ইউ টিউবে শকুনের নজর পড়ছে। আপনাদের দোহাই লাগে আমাকে ইউ টিউবারই থাকতে দেন। আমাকে যারা চেনেন জানেন, আমার বন্ধু তারা জানেন ভালো করেই আমি ইউ টিউব করে পেট চালাই না। আমাকে ইউ টিউব ছাড়া করলে সেটা আখেরে আপনার লাভ হবেনা। আমার জন্য একটা দরজা বন্ধ করলে আমি একশোটা জানালা খুলে নেবো ভাইয়েরা। আমাকে এইভাবে থামাতে পারবেন না। আমাকে উত্তরোত্তর শক্তিশালী করে দেবেন। এইবারে নিজেদের কথা ভেবে ক্ষেমা দেন। পিনাকীরে চিনতে ঢের বাকী আছে আপনাদের। আমি হাসিনার চাইতেও জেদি। আমারে যতোবার থামাইতে চাইবেন আমার জেদ বাড়ায়ে দিবেন। এবং মনে রাইখেন আমি ইউ টিউব ছাইড়্যা অন্য কোন প্লাটফর্মে গেলে সেইটা হাসিনা সরকারের জন্য মোটেই ভালো হবেনা। আমি ইউবটিউব ছাড়লে আন্তর্জাতিক মিডিয়ায় লেখালেখি করবো। পিনাকীর লেখা রয়টার্সে ছাপা হচ্ছে নিয়মিত এইটা যদি দেখতে না চান, তাহলে এইখানেই থামেন।

প্রসঙ্গত, সরকারের বিরুদ্ধে সঠিক তথ্য প্রকাশ করার কারনে ভিন্ন কৌশলে তাকে থামানোর জন্য চেষ্টা করা হচ্ছে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, তাকে কোনো ভাবেই থামানো যাবে না প্রয়োজনে তিনি পথ অবলম্বন করবে।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *