Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / দেশে খাদ্যদ্রব্যের আরো বাড়বে, যারা ভাবছেন কমবে তারা বোকার স্বর্গে বাস করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে খাদ্যদ্রব্যের আরো বাড়বে, যারা ভাবছেন কমবে তারা বোকার স্বর্গে বাস করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম এখন অনেক বেশি উর্ধমুখী। এমন অবস্থা চলছে দীর্ঘ দিন ধরেই। এ দিকে এবার এ নিয়ে একটি বড় ধরণের দুঃসংবাদ দিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খাদ্যদ্রব্যের দাম কমবে না, বাড়বে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ইউক্রেন-রাশিয়া একটি খাদ্য ভান্ডার। তাদের যুদ্ধের কারণে দ্রব্যমূল্য বাড়ছে। যে কেউ মনে করে খাদ্যদ্রব্যের দাম বাড়বে না কমবে, সে বোকার স্বর্গে বাস করে।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর তেজগাঁও মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ডিজেলের দাম বেড়ে যাওয়ায় লোডশেডিং বাধ্যতামূলক করা হচ্ছে এবং স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে তিনি এলএমজি আমদানি করতে পারবেন না। এ সমস্যা সমাধানের চেষ্টা চলছে। আমি মনে করি ডিসেম্বরের মধ্যে আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে আসব।

বিএনপিকে উদ্দেশ্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী নির্বাচনে দেশের মানুষ আপনাদের ভোট দিলে তারা ক্ষমতায় আসবে। ভোটই ক্ষমতা পরিবর্তনের একমাত্র মাধ্যম। কিন্তু জনদুর্ভোগ সৃষ্টি করে আপনারা ক্ষমতায় আসবেন তা জনগণ মেনে নেবে না। যারা অনেক রঙিন স্বপ্ন দেখছেন তাদের আহ্বান, এক বছর অপেক্ষা করুন।

তিনি বলেন, আপনারা ঢাকা-চট্টগ্রাম দখল করে জনদুর্ভোগ সৃষ্টির চেষ্টা করবেন না। আপনারা সুষ্ঠু রাজনীতি করুন, আমাদের কোনো আপত্তি নেই।

আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্র বা পেশিশক্তির মাধ্যমে ক্ষমতায় আসেনি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগ মনে করে জনগণই তার প্রধান শক্তি। মানুষ মনে করে বাংলাদেশের একমাত্র বিকল্প শেখ হাসিনা, অন্য কোনো বিকল্প নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি যতদিন ক্ষমতায় থাকবেন ততদিন দেশ এগিয়ে যাবে।

প্রসঙ্গত, রাশিয়া ইউক্রেইন্ যুদ্ধ এখনো শেষ হয়নি। আর এই কারনে সারা বিশেষ হয়ে রয়েছে বেশ অস্থির। যার ফলে শুধু বাংলাদেশে নয় বিশ্বের অনেক দেশেই জিনিসপত্রের দাম বেড়ে যাচ্ছে হুহু করে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *