Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জনপ্রিয় চিকিৎসক জাহাঙ্গীর কবিরকে বড় অংকের জরিমানা,জানা গেলো কি পাওয়া গেছে অভিযানে

জনপ্রিয় চিকিৎসক জাহাঙ্গীর কবিরকে বড় অংকের জরিমানা,জানা গেলো কি পাওয়া গেছে অভিযানে

বাংলাদেশে বর্তমান সময়ে চিকিৎসা জগতে যে কয়েকজন চিকিৎসক রয়েছেন তাদের মধ্যে বেশ জনপ্রিয় একজন চিকিৎসক হচ্ছেন জাহাঙ্গীর কবির। গেলো বেশ কিছু বছর ধরে বাংলাদেশে তিনি চিকিৎসা দিয়ে হয়েছেন বেশ জনপ্রিয়। তবে এবার বেশ বিপাকে পড়েছেন তিনি। জানা গেছে চিকিৎসক জাহাঙ্গীর কবিরকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর আফতাবনগরে জাহাঙ্গীর কবিরের চেম্বার ‘স্বাস্থ্য বিপ্লব’-এ অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন ওষুধ বিক্রির অভিযোগে তার পরিচালিত দুটি কোম্পানিকে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। জরিমানাকৃত কোম্পানি দুটি হলো আলটিমেট অর্গানিক লাইফ এবং ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল।

আব্দুল জব্বার মন্ডল জানান, অভিযোগের প্রেক্ষিতে ডাঃ জাহাঙ্গীর কবিরের ‘স্বাস্থ্য বিপ্লব’ নামের প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযানে লাইসেন্সবিহীন ওষুধ বিক্রির অপরাধে আল্টিমেট অর্গানিক লাইফকে সাড়ে তিন লাখ টাকা এবং অবৈধভাবে ওষুধ আমদানি ও বাজারজাত করার অপরাধে ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনালকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ডাঃ জাহাঙ্গীর কবির একজন পারিবারিক ওষুধ, ডায়াবেটিস, হাঁপানি ও শ্বাসযন্ত্র বিশেষজ্ঞ। বর্তমানে তিনি ইন্টারন্যাশনাল প্রাইমারি কেয়ার রেসপিরেটরি গ্রুপ, বাংলাদেশ (আইপিসিআরজি) এর যুগ্ম সম্পাদক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জাহাঙ্গীর কবির একটি বড় নাম। দেশের কঠিন অবস্থার সময় তিনি মানুষজকে স্বাস্থগত নানা ধরনের পরামর্শ দিয়ে উঠে আসেন আলোচনায়। আর সেই থেকেই একটি জনপ্রিয় নাম এই জাহাঙ্গীর কবির। প্রায় নিয়মিত ফেসবুক ও ইউটিউবে ব্যতিক্রমী চিকিৎসার পরামর্শ দিয়ে চিকিৎসকদের রোষানলে পড়েন তিনি। ‘হেলথ রেভুলেশন’ ডা. জাহাঙ্গীর কবিরের চেম্বার। তিনি নিয়মিত এখানে রোগী দেখেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *