Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / আমরা ঢাকা ছেড়ে দেবো, আর তারা এসে বসে থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আমরা ঢাকা ছেড়ে দেবো, আর তারা এসে বসে থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্র্রতি ইউক্রেন-রাশিয়া সংকটের কারনে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার সৃষ্টি হয়েছে। যার প্রভাব উন্নত দেশের পাশাপাশি বিশ্বের সকল দেশে পড়েছে। বিশেষ করে উন্নয়নশীল ও স্বল্পোন্নত দেশে এর চাপ বেশি পড়েছে। বাংলাদেশও তার বাহিরে নয় এর প্রভাব বাংলাদেশেও পড়েছে। সরকার এ বিষয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। উন্নত দেশগুলোর তুলনায় বাংলাদেশের দ্রব্যের মূল্য কম মন্তব্য করে যে কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দ্রব্যমূল্যের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইউক্রেন সারা বিশ্বের শস্যভাণ্ডার। ইউক্রেন এবং রাশিয়া বেশিরভাগ গম, ভুট্টা এবং চাল সরবরাহ করে। সেখানে যু/দ্ধ চলছে। জানিনা এই যু/দ্ধ কবে শেষ হবে। আমেরিকা ও ইউরোপের তুলনায় বাংলাদেশে জিনিসপত্রের দাম অনেক কম।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ফার্মগেটে ‘অপরাজেয় বাংলা’ আয়োজিত নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি-জামায়াতের ইচ্ছা আছে, তারা ১০ ডিসেম্বর ঢাকায় এসে আমাদের (আওয়ামী লীগ) তাড়িয়ে দেবে। সব আ/মরা ঢাকা ছেড়ে দে/বো, আর তা/রা এসে বসে থাকবে, দখল করবে।

তিনি বলেন, বিএনপি কি অরাজকতা, হাজার হাজার মানুষ হ/ত্যা, অগ্নিসংযোগ, জঙ্গিদের উত্থান ঘটাবে?

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা (বিএনপি) মন্ত্রণালয় গঠন করেছে। কে প্রধানমন্ত্রী হবেন, কে অর্থমন্ত্রী হবেন, কাকে রাষ্ট্রপতি করে তারেক রহমানকে ক্ষমতায় আনবেন, তারও একটা নীলনকশা আছে, এসব কথা শোনা যাচ্ছে। আমরা বিভিন্নভাবে জ/নমুখে তাদের কথা শুনছি। তারা এসব প্রচার করছে।

প্রধানমন্ত্রীর আহ্বানে আজ ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তারপর তারা (বিএনপি) আবারও অন্ধকার বাংলাদেশ গড়ার নীলনকশা তৈরির প্রস্তুতি নিচ্ছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ২১ হাজার মানুষ নি/হত হয়েছেন। তারা বলছেন ৭৬ জনকে আমরা গু/ম করেছি।২০০৫ সালে, নিখোঁজ ব্যক্তির সংখ্যা ছিল ৪৬০। এটি আমাদের কথা নয়, আপনি এটি একটি আমেরিকান ওয়েবসাইটে পাবেন।

তিনি বলেন, তারা ৭৬ জনের গু/মের কথা বলছেন- আমরা দেখিয়েছি, আন্তর্জাতিক মানবাধিকার প্রধানরা দেশে এসেছেন। ৭৬ জনের মধ্যে বিএনপির ১০ নেতাকর্মী মিটিং-মিছিল করছেন। দুজন কারাগারে। আমরা ৩০-৩৫ জনকে খুঁজছি। তারা বিভিন্ন অপরাধে জড়িত। বিএনপির এমন অভিযোগ হাস্যকর। কে কোথায় আছে আমরা সবই প্রকাশ করেছি। তাদের মধ্যে দুজনকে আমরা উদ্ধার করেছি।

বাংলাদেশে এমন কোনো জায়গা নেই যেখানে প্রধানমন্ত্রীর প্রয়োজন নেই। সবাই মনে করেন, প্রধানমন্ত্রী যতদিন থাকবেন, বাংলাদেশ কখনো পথ হারাবে না।

বিদ্যুৎ প্রসঙ্গে তিনি বলেন, আমরা এলএমজি আনতে পা/রছি না। আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তাড়াতাড়ি আনার ব্যবস্থা করছি। এসবই যু/দ্ধের কারণে। এখন খবরের কাগজের মাধ্যমে ইউরোপের করুণ অবস্থা জানতে পারবেন।

প্রসঙ্গত, দেশের অনৈতিক অবস্থার যে খারাপ পরিস্থিতির তৈরী হয়েছি তার জন্য শুধু সরকারকে দায়ি করলে হবে না বিশ্ব পরিস্থিতি দেখতে হবে মন্তব্য করেন আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বিএনপি এসব প্রচারের মাধ্যমে সুযোগ গ্রহন করতে চাচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *