Thursday , October 24 2024
Home / Entertainment / অসম্ভব বিনীত বোধ করছি আমি, বড় দায়িত্বের তৃষ্ণা: জয়া আহসান

অসম্ভব বিনীত বোধ করছি আমি, বড় দায়িত্বের তৃষ্ণা: জয়া আহসান

শোবিজ অঙ্গনের একজ সফল অভিনেত্রী জয়া আহসান। তিনি তার ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় কাজ করেছেন। এবং অর্জন করেছেন ব্যপক সফলতা এবং সম্মাননা। সম্প্রতি তিনি তার কাজের মধ্যে দিয়ে ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার অর্জন করেছেন। এই পুরষ্কারকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোষ্ট দিলেন এই জনপ্রিয় অভিনেত্রী।

গত বছর স্পেনের ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার জিতেছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কলকাতার ছবি রবিবার’-এর জন্য পুরস্কারটি জেতেন তিনি। সম্প্রতি সেই পুরস্কার হাতে পেয়েছেন অভিনেত্রী। নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এই সুখবর জয়াই ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন। শুক্রবার রাতে দেওয়া ওই পোস্টে অভিনেত্রী লিখেছেন, ‘পুরস্কারটি মাস কয়েক আগেই ঘোষিত হয়েছিল। ভারত উপমহাদেশের বাইরে কোনো আন্তর্জাতিক স্তর থেকে এই নাকি প্রথম কোনো পুরস্কার বাংলাদেশে এসেছে। আমার সামান্য আনন্দ এটুকুই যে পুরস্কারটা এসেছিল ‘রবিবার’ সিনেমায় অভিনয়ের সূত্র ধরে। এতদিনে সে পুরস্কারের মেমেন্টো হাতে এল। ’‘রবিবার’ সিনেমার নির্মাতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জয়া আরও লেখেন, ‘অসম্ভব বিনীত বোধ করছি আমি। আর এক বড় দায়িত্বের তৃষ্ণা। সিনেমার পরিচালক অতনু ঘোষের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। অভিনেতা-অভিনেত্রী আর কলাকুশলীদের আকাশ সমান ভালোবাসা। ’
জয়া আহসান শুধু বাংলাদেশেই নয় ভারতেও বেশ জনপ্রিয়। তিনি ভারত-বাংলাদেশ দুই দেশের সিনেমায় কাজ করেছেন। এবং দুই দেশেরই জাতীয় চলচ্চিত্র পুরষ্কার অর্জন করতে সক্ষম হয়েছেন। দুই বাংলাতেই তার রয়েছে অসংখ্য ভক্ত-অনুরাগী।

About

Check Also

আমি আওয়ামী লীগের কেউ হলে গ্রেপ্তার করুন: ইলিয়াস কাঞ্চন

রোড এক্সিডেন্টে তার প্রিয়তমা স্ত্রীর মৃত্যুর পর থেকে নিরাপদ সড়ক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *