Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / শর্ত মেনে এবার বাংলাদেশে সম্প্রচার হচ্ছে জি বাংলা

শর্ত মেনে এবার বাংলাদেশে সম্প্রচার হচ্ছে জি বাংলা

দুই সপ্তাহ অতিবাহিত হওয়ার পর, বাংলাদেশে জনপ্রিয়তা পাওয়া ভারতীয় টেলিভিশন চ্যানেল ‘জি বাংলা’ কোন ধরনের বিজ্ঞাপন সম্প্রচার করা ছাড়াই বাংলাদেশের চ্যানেল ফিডে ফিরে এসেছে। কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) এর তরফ থেকে এমন ধরনের তথ্য জানিয়েছে। সূত্র থেকে জানা গিয়েছে, জি বাংলা কর্তৃপক্ষের কাছ হতে ক্লিন ফিড অর্থাৎ কোনো ধরনের বিজ্ঞাপন ছাড়া ফিড পাওয়ার পর যারা পরিবেশক তারা পরীক্ষামূলকভাবে সম্প্রচার কার্যক্রম শুরু করেছেন।

অনুষ্ঠানের ফাঁকে বিজ্ঞাপন প্রচার করে- এমন বিদেশি টেলিভিশন চ্যানেল সম্প্রচার করার সুযোগ বাংলাদেশের আইনে নেই। সেই নিয়ম বাস্তবায়নে সরকার ক’/ঠো’র অবস্থানে গেলে পরিবেশক ও কেবল অপারেটররা গত ১ অক্টোবর জি বাংলা, স্টার জলসা, স্টার স্পোর্টসহ ৬০টির মতো বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

কিন্তু ক্লিন ফিড দেয়- এরকম কিছু চ্যানেলও সে সময় বন্ধ রাখা হয়। পরে সরকারের হস্তক্ষেপে সেসব চ্যানেল আবার দেখানো শুরু করেন পরিবেশকরা। এবার জি বাংলাও বাংলাদেশে বিজ্ঞাপন ছাড়া ‘পরীক্ষামূলক’ সম্প্রচারে ফিরল। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দর্শকরা জানান, তারা দুই সপ্তাহ পর টেলিভিশনে জি বাংলার অনুষ্ঠান দেখতে পারছেন।

এসএম আনোয়ার পারভেজ যিনি কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি হিসেবে রয়েছেন তিনি এ বিষয়ে নিয়ে কথা বলেন দেশের অন্যতম একটি সংবাদ মাধ্যমকে। তিনি বলেন, আমরা সরকারি নি’ষে/ধাজ্ঞা আ’রো/পের পর থেকে তাদের নির্দেশনা অনুযায়ী চ্যানেলগুলো সম্প্রচার করে যাচ্ছি। অনেক বিদেশী চ্যানেল যাদের ক্লিন ফিড নেই সেগুলো এখন সম্প্রচার করা হচ্ছে না। ক্যাবল অপারেটররা গত শুক্রবার হতে চ্যানেলটি সম্প্রচার করা শুরু করেছে কারন জি বাংলা কর্তৃপক্ষ ক্লিন ফিড সরবরাহ করেছে।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *