Friday , September 20 2024
Breaking News
Home / opinion / এই ভন্ডগুলো কি উদ্দেশ্যে মাঠে নেমেছে, এরা তো খড়কুটোর মত ভেসে যাবে: পিনাকী ভট্টাচার্য

এই ভন্ডগুলো কি উদ্দেশ্যে মাঠে নেমেছে, এরা তো খড়কুটোর মত ভেসে যাবে: পিনাকী ভট্টাচার্য

বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট অনেকটা পাল্টে গিয়েছে, যেটা প্রত্যক্ষ করছে দেশের মানুষ। এদিকে বিএনপি বর্তমান ক্ষমতাসীন সরকারকে গদি থেকে নামিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবিসহ তাদের সভানেত্রীকে মুক্ত করতে চায়। অন্যদিকে আওয়ামী লীগ নির্বাচনের এক বছর বাকি থাকতেই বেশ কিছু সমস্যার মুখে পড়েছে, যার অন্যতম দুটি হল রিজার্ভের পরিমাণ কমে যাওয়া এবং দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি। বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের নেতারা বর্তমান অবস্থার নানা কথা বলছেন। এবার এ বিষয়ে রাজনৈতিক সমালোচক পিনাকী ভট্টাচার্য ফেসবুকে একটি পোস্ট করেছেন যেটা পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো-

চেনা মুখের নতুন শাহবাগীরা মাঠে নামছে। আওয়ামী লীগের অদৃষ্টপূর্ব লুন্ঠন ও দুর্নীতি ঢাকতে গিয়ে এরা দোষ চাপাচ্ছে ব্যবসায়ীদের ওপর। উদোর পিন্ডি বুধোর ঘাড়ে! সেই সাথে ফলস ইকুইভ্যালেন্স বা ভিত্তিহীন তুলনা করছে আওয়ামী লীগ ও বিএনপির এই বলে যে আওয়ামী লীগ ক্ষমতা দীর্ঘায়িত করতে চায় এবং বিএনপি চায় যত তাড়াতাড়ি ক্ষমতা পেতে।
এই ভন্ডগুলো কি উদ্দেশ্যে মাঠে নেমেছে এবং কালা মইত্যা তার কাগজে কেন এর প্রচার দিচ্ছে সেটা বুঝতে কারো অসুবিধা হওয়ার কথা নয়। এই লোকগুলোকে আমরা অনেক আগেই চিনে রেখেছি। গণ-আন্দোলনের জোয়ারে এরা খড়কুটোর মত ভেসে যাবে।

উল্লেখ্য, পিনাকী ভট্টাচার্য সাধারণত ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীদের বিভিন্নভাবে সমালোচনা করে থাকেন। রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নানা ধরনের মন্তব্য করেন তিনি। আওয়ামী লীগের রাজনীতির খুব কম ইতিবাচক দিক তিনি তুলে ধরতে দেখা যায়।

About bisso Jit

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *