Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ব্যর্থ হলে আপনার ক্যারিয়ার শেষ হয়ে যাবে: ডিসিকে আদালত

ব্যর্থ হলে আপনার ক্যারিয়ার শেষ হয়ে যাবে: ডিসিকে আদালত

কক্সবাজার বিশ্বের শীর্ষ পর্যটন স্থানগুলোর মধ্যে অন্যতম। কক্সবাজারের সৌন্দর্যবর্ধন একটি গুরুত্বপূর্ণ বিষয়, কারণ সমগ্র বিশ্ব থেকে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণে আসেন বিদেশি পর্যটকেরা। যার কারণে কক্সবাজারের সৌন্দর্যবর্ধন একটি গুরুত্বপূর্ণ বিষয়। কক্সবাজার জেলা প্রশাসককে কক্সবাজারে সৌন্দর্যবর্ধন বিষয়ে সতর্ক করেছিলেন হাইকোর্ট। কিন্তু তা সত্বেও তিনি এই বিষয়ে তেমন কোন কাজ করেননি। এবার তাকে হাইকোর্টে তলব করে সতর্ক করা হলো।

কক্সবাজারের সৌন্দর্য রক্ষায় আপনার কর্মক্ষমতা শুধু জিরো নয়, নেগেটিভও। বারবার বলার পরেও সুপ্রিম কোর্টের আদেশ বাস্তবায়ন করেননি। অবৈধ দখল ও স্থাপনা উচ্ছেদের বিষয়ে সুপ্রিম কোর্টের নির্দেশনা অমান্য করায় কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদকে কঠোরভাবে ভর্ৎসনা করেছেন হাইকোর্ট।

হাইকোর্ট আরও বলেন, আপনি সুপ্রিম কোর্টের নির্দেশ মানুন। আদালতের আদেশ মানতে ব্যর্থ হলে আপনার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। আপনি এই ঝুঁকিতে যাবেন না।

বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ কক্সবাজারের ডিসিকে উদ্দেশ্যে করে এ মন্তব্য করেন।

শুনানির শুরুতে হাইকোর্ট কক্সবাজারের ডিসির পক্ষে অ্যাডভোকেট মমতাজ উদ্দিন ফকিরকে উদ্দেশ্য করে বলেন, আমরা কখনো কাউকে ঢালাওভাবে কারও বিরুদ্ধে কনটেম্পট করি না। তাকে অনেক সুযোগ দেওয়া হয়েছে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাকে আদালতের মনোভাবের কথা জানান। তবে তিনি সুপ্রিম কোর্টের নির্দেশ মানেননি।এ কারণেই তলব করেছি।

ডিসিকে উদ্দেশ্য করে মাননীয় আদালত বলেন, আপনি এটা পরিস্কার ভাবে জানেন যে, কক্সবাজার সমগ্র বিশ্বের মধ্যে একটি অন্যতম পর্যটন কেন্দ্র এবং সমগ্র বিশ্বের মানুষের কাছে পরিচিত একটি স্থান। আপনি কক্সবাজারের জেলা প্রশাসক হিসেবে দায়িত্বে রয়েছেন। তাই কক্সবাজারের সৌন্দর্য রক্ষায় ভূমিকা অবশ্যই আপনার পালন করা উচিত। এর ফলে শুধু কক্সবাজার নয়, সমগ্র বিশ্বে মানুষ আপনাকে চিনতে পারবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *