Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ১৬তম জন্মদিনে এক ঘণ্টার জন্য ডিসির দায়িত্ব পেলেন স্কুলছাত্রী রিমি

১৬তম জন্মদিনে এক ঘণ্টার জন্য ডিসির দায়িত্ব পেলেন স্কুলছাত্রী রিমি

গত ২০০৫ সালের এই দিনে পৃথিবীতে আগমন করেন তাসনিম আজিজ রিমি। আজ তার ১৬তম জন্মদিন। তবে তার অন্যান্য বছরের তুলনায় এ বছরের জন্মদিনটা কেটেছে কিছুটা অন্যভাবে। জানা গেছে, নিজের ১৬তম জন্মদিনে এক ঘণ্টার জন্য ভোলা জেলা প্রশাসকের দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন স্কুলছাত্রী রিমি। জন্মদিনে এমন উপহার পেয়ে রীতিমতো নিজেকে নিয়ে গর্বিত সে।

রিমি ভোলা পৌরসভার ১নং ওয়ার্ডের ইলিশা বাসস্ট্যান্ড এলাকার মৃত তারেক আব্দুল আজিজের মেয়ে এবং ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

বুধবার (১৩ অক্টোবর) দুপুর ১টায় ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরী স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমিকে এক ঘণ্টার জন্য জেলা প্রশাসকের দায়িত্ব দেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ও প্ল্যান ইন্টারন্যাশনাল

এ সময় তাসনিম আজিজ রিমি জানায়, জেলা প্রশাসকের দায়িত্ব পালন করায় অনেক আনন্দিত। ভোলাকে নারী ও শিশু-কিশোর বন্ধব জেলায় রূপান্তর এবং নারীরা যাতে অনলাইনে বুলিংয়ের শিকার না হয় সে জন্য কর্যকর পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছি।

 

একটা সময়ে পুরুষদের তুলনায় নারীদের ভিন্ন চোখে দেখত এ সমাজ। এছাড়া সমান অধিকার থেকেও বঞ্চিত করা হত নারীদের। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বদৌলাতে সে রীতি পরিবর্তন হয়েছে। বর্তমানে দেশ উন্নয়নের পেছনে পুরুষদের পাশাপাশি অবদান রেখে যাচ্ছে নারীরাও। তাই আজ নারীদের ছোট করে দেখার কোনো সুযোগ নেই।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *