Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / ফের খালেদা জিয়াকে কারাগারে পাঠানো নিয়ে নতুন তথ্য দিলেন তথ্যমন্ত্রী

ফের খালেদা জিয়াকে কারাগারে পাঠানো নিয়ে নতুন তথ্য দিলেন তথ্যমন্ত্রী

নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মাঠে নিজেদের অবস্থান তৈরী করতে আন্দোলন কর্মসূচি পালন করছে বিএনপি। যদিও দলের শীর্ষ নেতৃ্ত্বের একজন সাজাপ্রাপ্ত আসামি অপরজন দেশের বাহিরে। নির্বাচনে তারা প্রার্থী হতে পারবে না। তবে দলের নেতৃত্ব দিবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলে দলের পক্ষ থেকে বলা হয়েছে। তবে খালেদা জিয়ার নির্বাহী আদেশের মুক্তি নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়া ও অনুগ্রহে খালেদা জিয়া কারাগার থেকে বাইরে আছেন।

সোমবার (১০ অক্টোবর) বিকেলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দয়া ও কৃপায় খালেদা জিয়া কারাগার থেকে বাইরে আছেন। আমানুল্লাহ সাহেবরা যদি এমন উল্টো পাল্টা স্বপ্ন দেখেন। তাহলে সরকারকে ভাবতে হবে খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রী যে করুণা দেখিয়েছেন তা দেখানো দরকার কি না। নয়তো তাকে কারাগারে পাঠাতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক এক ভাষণের উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের বক্তব্য অনুযায়ী ওই আমলে পাকিস্তান ভালো ছিল, অর্থাৎ বাংলাদেশ হওয়া ঠিক হয়নি। মেজর জিয়া মেজর থা/কলেই ভালো হতো। বাংলাদেশ সৃষ্টি না হলে মেজর জিয়াতো মেজরই থাকতেন, মেজর জেনারেল হতে পারতেন না। এই বক্তব্যের মাধ্যমে মির্জা ফখরুল আমাদের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও একাত্তরের সকল শহীদদের অপমান করেছেন। এই বক্তব্যের কারণে তাকে বাংলাদেশের রাজনীতি করার অযোগ্য ঘোষণা করা উচিত। অন্য দেশে হ/লে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নে/ওয়া হতো।

মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সুলতানা কামালকে নিয়ে রিজভীর বক্তব্যের সমালোচনা করে মন্ত্রী বলেন, সুলতানা কামাল একজন মানবাধিকার কর্মী। আমি নিজেও সুলতানা কামালের অনেক বক্তব্যের সাথে একমত নই। তার অধিকাংশ বক্তব্যই সরকারবিরোধী। তাই ব্যক্তিগতভাবে তার সমালোচনা করা শালীনতা ও শি/ষ্টাচার বিবর্জিত, সমীচীন নয়। তার বক্তব্যের সমালোচনা হতে পারে। রিজভী আহমেদ ব/ক্তব্য রেখেছেন, যেভাবে বলেছেন, সুলতানা কামাল আওয়ামী লীগের দালাল, রিজভী আহমেদ কখন না বলে ফেলেন , মির্জা ফখরুল ইসলাম আওয়ামী লীগের দালাল। রিজভী আহমেদের ম/তো একজন থাকলে বিএনপির আর কিছু লাগবে না।

প্রসঙ্গত, বিএনপির নেতারা ক্ষমতায় যাওয়া যে স্বপ্ন দেখছে সেটি আদৌও সম্ভব হবে কিনা সেটা এ দেশের জনগণ বলে দেবে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি নির্বাচনের হারার ভয়ে নির্বাচনে আসতে ভয় পাচ্ছে।

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *