Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমলারা নিজেদেরকে আমার চেয়েও বড় আওয়ামী লীগার মনে করে : বাহার

আমলারা নিজেদেরকে আমার চেয়েও বড় আওয়ামী লীগার মনে করে : বাহার

বর্তমান সরকার শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে নিয়ে যাচ্ছে। দেশ আজ যে অবস্থানে এসেছে এটি আওয়ামীলীগ সরকারের আমলে এসেছে। বিগত যে সরকার গুলো বাংলাদেশে ক্ষমতায় এসেছে তারা দেশকে সবসময় বিপর্যয় মুখে ফেলেছে কিন্তু এই সরকার দেশের ব্যাপক উন্নয়ন করে। আর উন্নয়নকে অব্যাহত রাখতে সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে বলে জানান সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে বিদেশিরা দেশের আভ্যন্তরীন বিষয় নিয়ে কথা বলছে কিন্তু তারা নিজেদের দেশের দিকে তাকান না ।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) কুমিল্লা কেন্দ্রের ২৫তম সম্মেলন বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ অক্টোবর) সকাল থেকে রাত পর্যন্ত সম্মেলন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এদিন সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। ২৫তম সম্মেলনের প্রতিপাদ্য ছিল ‘টেকসই উন্নয়নের জন্য দেশীয় সম্পদ ও প্রযুক্তির ব্যবহার।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার বলেন, প্রকৌশলীরা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের সঠিক মূল্যায়ন না হলে জাতি এগিয়ে যেতে পার/বে না। আপনারা (প্রকৌশলী) আমলাদের বিরুদ্ধে বিভিন্ন দুঃখের ক/থা বলেছেন। তাদের সম্পর্কে কি বলব? ঢাকা শহ/রের আমলারা নিজেদেরকে আমার চেয়েও বড় আওয়ামী লীগার মনে করে। ‘

তিনি আরও বলেন, ‘আপনাদের সবা/ইকে মিলে মাননীয় প্রধানমন্ত্রীকে পাহারা দিতে হবে। শেখ হাসিনার কিছু হলেই বাংলাদেশ শেষ হয়ে যাবে। জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭৫ সাল পর্যন্ত যে স্বপ্ন দেখেছিলেন তার সবই শেখ হাসিনা বাস্তবায়ন করেছেন।যু/দ্ধবিধ্বস্ত বাংলাদেশে বিদেশি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বঙ্গবন্ধু বলেন, আমার জমি ও জনগণ থাকলে হবে। সেই জমি ও মানুষকে কাজে লা/গিয়ে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। এটা সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার কারণে। ‘

আইইবি, কুমিল্লা কেন্দ্র চেয়া/রম্যান প্রকৌশলী আবুল বাশারের সভাপতিত্বে ও সম্মা/নী সম্পাদক ইঞ্জিনিয়ার মীর ফজলে রাব্বী সঞ্চা/লনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইইবি’র সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. প্রকৌশলী এম শামীম জেড বসুনিয়া, প্রকৌশলী মোঃ আব্দুস সবুর এবং বর্তমান সম্মা/নী সাধারণ সম্পাদক ড. সচিব ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন শিবলু।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইইবির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ, প্রকৌশলী নুরুজ্জামান, কুমিল্লা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী রহমত উল্লাহ কবির প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর পরপর দুটি সেমিনার অনুষ্ঠিত হয় স্মার্ট সিটি নির্মাণ ও প্রকৌশল সামগ্রীর ওপর। এতে দেশের স্বনামধন্য প্রকৌশলীরা অংশ নিয়ে তা/দের উপস্থাপনা তু/লে ধরেন। পরে ওইদিন বিকেলে বার্ষিক সাধারণ সভা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সম্মেলনে কুমিল্লা অঞ্চলের বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের নির্বাহী প্রকৌশলী, প্রকৌশলী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দেশের নির্বাচন প্রসঙ্গে এমপি বাহার বলেন, ‘এদেশের নির্বাচনের সময় এলে আমেরিকাসহ পশ্চিমারা আমাদের নির্বাচন ব্যবস্থা তদারকি করতে আসে। কিন্তু ডোনাল্ড ট্রাম্প নিজেই আমেরিকার গত নির্বাচনে হতাশ ছিলেন। তিনি ফলাফল মানতে চাননি। এক তৃতীয়াংশ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর বাংলাদেশে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতলে সেটা তাদের জন্য সমস্যা। ‘

কুমিল্লা বিভাগের নামকরণ প্রসঙ্গে এমপি বাহার আরো বলেন, ‘যেখানে (মেঘনা নদী) বঙ্গবন্ধুর খু/নি মোশতাক গোসল করতো, সেই নদীর নামে কুমিল্লা বিভাগের নামকরণ হলো কীভাবে হয়? কুমিল্লার রয়েছে সমৃদ্ধ ইতিহাস। ১৫০০ বছর আগে এখানে বিশ্ববিদ্যালয় ছিল। এই কুমিল্লার সন্তান বাবু ধীরেন্দ্রনাথ দত্ত পাকিস্তান পার্লামেন্টে বাংলাকে মাতৃভাষা করার দাবিতে বক্তব্য রাখেন। তিনি মুক্তিযুদ্ধে শহীদ হয়েছিলেন, জীবন দিয়ে এই বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। বেগম রোকেয়ার জন্মের সাত বছর আগে নবাব ফয়জুন্নেছা নারী শিক্ষাকে এগিয়ে নিতে কুমিল্লায় একটি স্কুল প্রতিষ্ঠা করেছিলেন। কুমিল্লার ছেলে শচীন দেব বর্মণের গানে মুগ্ধতা ছড়িয়েছে ভারতে। বাংলায় প্রথম রায় দেওয়া হয় ১৮৬৭ সালে কুমিল্লা আদালতে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করবো কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য বিবেচনা করে কুমিল্লা বিভাগের নাম কুমিল্লা দেন।

প্রসঙ্গত, দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে যারা কথা বলেছেন তাদের নিজেদের দেশেই সমস্য রয়েছে কিন্তু সেটি নিয়ে তাদের মাথা ব্যাথা নেই অন্যদের নিয়ে সব সমস্যা বলে মন্তব্য করেন সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি বলেন, নির্বাচন এলে তাদের এসব বিষয় সরব হতে দেখা যায়।

 

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *