Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / এবার মার্কিন নিষেধাজ্ঞার কবলে ভারত, সতর্ক করা হয়েছে নাগরিকদের, জানা গেলো কারন

এবার মার্কিন নিষেধাজ্ঞার কবলে ভারত, সতর্ক করা হয়েছে নাগরিকদের, জানা গেলো কারন

ভারত বিশ্বের অন্যতম বড় এবং জনবহুল একটি দেশ। আর এই কারনে সংস্কৃতি আর ঐতিহ্যের দিক থেকে বেশ খানিকটা এগিয়ে এই দেশটি। যার ফলে দেশটিতে প্রতিদিনই হাজারো মানুষ বিভিন্ন দেশ থেকে ভ্রমণে আসে ভারতে। তবে এবার মার্কিন নাগরিকদের ভারত ভ্রমণের বিরুদ্ধে সতর্ক করে জম্মু ও কাশ্মীরে না যাওয়ার জন্য বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে। মার্কিন প্রশাসন বলেছে অপরাধ ও সহিংসতা বৃদ্ধির কারণে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

জম্মু ও কাশ্মীরে নিষেধাজ্ঞা জারি করা হলেও পূর্ব লাদাখ এবং এর রাজধানী লেহ-এর জন্য কোনো ভ্রমণ সতর্কতা জারি করা হয়নি। খবর এনডিটিভির

মার্কিন পররাষ্ট্র দফতর একটি নির্দেশনা জারি করে বলেছে, ‘ভারতে ধর্ষণের মতো অপরাধ বাড়ছে। সে দেশের বিভিন্ন প্রতিবেদনে তার উল্লেখ রয়েছে। পর্যটন কেন্দ্রগুলোতেও যৌন হয়রানির মতো ঘটনা ঘটছে। সেজন্য পর্যটকদের আরও সতর্ক হতে হবে।

জম্মু ও কাশ্মীর সম্পর্কে বিবৃতিতে বলা হয়েছে, ‘জম্মু ও কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চলে ভ্রমণ করবেন না। ভারত-পাকিস্তান সীমান্তের ১০ কিলোমিটারের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সেখানে সন্ত্রাস ও অশান্তি হয়।’

প্রসঙ্গত, এর আগেও এমন ধরনের উদ্যোগ বেশ কয়েকবার নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ নিয়ে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট বলেছে, “সন্ত্রাসীরা যেকোনো সময় হামলা করতে পারে। পর্যটন কেন্দ্রে হামলা করতে পারে। বিভিন্ন দেশে সহিংস ঘটনা বাড়লে নাগরিকদের সতর্ক করে দেয় যুক্তরাষ্ট্র।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *