Friday , September 20 2024
Breaking News
Home / International / ১৬৩ কোটি টাকায় ভর্তি ওষুধ কোম্পানির অফিসের আলমারি

১৬৩ কোটি টাকায় ভর্তি ওষুধ কোম্পানির অফিসের আলমারি

নগদ অর্থ লেনেদেনের অন্যতম একটি মাধ্যম ব্যাংক ব্যবস্থা। অধিকাংশ মানুষ এবং বিভিন্ন প্রতিষ্ঠান নিজেদের অর্থের নিরাপত্তার তাগিদে ব্যাংকের শরনাপন্ন হয়ে থেকে। তবে সম্প্রতি এক বিরল ঘটনা ঘটেছে। ভারতের হায়দরাবাদের একটি ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠানের আলমারিতে নগদ প্রায় ১৬২ কোটি ৮৫ লাখ ৩ হাজার ১৪৭ টাকা পাওয়া গেছে। এই বিষয়ে বিস্তারিত জানালো দেশটির আয়কর বিভাগ।

ভারতের হায়দরাবাদের একটি ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠানের আলমারি থেকে প্রায় ১৬২ কোটি ৮৫ লাখ ৩ হাজার ১৪৭ টাকা (১৪২ কোটি ৮৭ লাখ রুপি) উদ্ধার করেছে আয়কর বিভাগ। ‘অবৈধ পথে’ উপার্জন করা সেই টাকার খবর পেয়ে অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ টাকা টাকা উদ্ধার করা হয়। হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এই তথ্য জানায়। তবে আয়কর দপ্তর ফার্মাসিউটিক্যাল গ্রুপের নাম উল্লেখ করেনি। দেশটির আয়কর বিভাগ জানায়, প্রতিষ্ঠানটিতে জ্ঞাত আয়বহির্ভূত প্রায় ৫৫০ কোটি রুপির খোঁজ পায় তারা। সেই অফিসে অভিযান চালিয়ে ১৪২ কোটি ৮৭ লাখ রুপি পাওয়া যায়। এত বিপুল অর্থের উৎস, রেখে দেওয়ার কারণ ব্যাখ্যা করতে পারেননি ওষুধ সংস্থার কর্মীরা। এ অভিযানের একটি ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিতে দেখা যায়, একটি আলমারি নগদ রুপিতে ভর্তি। আলমারি থেকে যেন উপচে পড়ছে ৫০০ রুপি নোটের বান্ডিল। হায়দরাবাদের ওই ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে ওষুধের বিভিন্ন উপাদান তৈরি করা হয়। এগুলো মূলত যুক্তরাষ্ট্র, ইউরোপ, দুবাই ও আফ্রিকায় রপ্তানি করা হয়।

রাষ্ট্রে ব্যবসায় কার্য পরিচালনার ক্ষেত্রে রাষ্ট্রের নিয়ম-কানুন মেনেই ব্যবসায় কার্য পরিচালানা করে থাকে সকল ব্যবসায় প্রতিষ্ঠান। তবে অনেক প্রতিষ্ঠানই রয়েছে যারা কিনা রাষ্ট্রের আয়কর ফাঁকি দেওয়ার জন্য নানা ধরনের কৌশল অবলম্বন করে থাকে। এবং তারা বিপুল পরিমানের অর্থ আয়কর ফাঁকি দিয়ে থাকে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *