Friday , September 20 2024
Breaking News
Home / National / নতুন ঘর পেয়ে কেউ নতুন বউ আনবেন, তা হবে না : প্রধানমন্ত্রীর কথা শুনে হাসি থামাতে পারলেন না কেউই

নতুন ঘর পেয়ে কেউ নতুন বউ আনবেন, তা হবে না : প্রধানমন্ত্রীর কথা শুনে হাসি থামাতে পারলেন না কেউই

নানা প্রতিকূল পরিবেশের মধ্যে দিয়েও বাংলাদেশকে রীতিমতো এগিয়ে নিয়ে যাচ্ছে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার। এমনকি যেকোনো বাধা মোকাবেলা করার জন্য আগেই প্রস্তুস রয়েছে এ সরকার। তবে সামনে অনেক বাধা আসতে পারে, আর সেহেতু সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের অর্থনীতি খুবই শক্তিশালী অবস্থানে থাকায় উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তিনি বলেন, সারা বিশ্ব অশান্তিতে ভুগছে। আমরা সেখানে একটু সমস্যায় আছি। তবে আমাদের দেশের মানুষ যেন কষ্ট না পায়; ভালো হলে ব্যবস্থা নিচ্ছি। কৃষিতে জোর দেওয়া হয়েছে। সব ধরনের উৎপাদন বাড়ানোর ওপর জোর দিতে হবে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, মধ্য ও দীর্ঘমেয়াদি দিক বিবেচনা করে বাংলাদেশের অর্থনীতি কোনো বিপদে নেই। আমি আপনাদের সবাইকে আশ্বস্ত করতে পারি যে চিন্তার কিছু নেই। প্রধানমন্ত্রী বলেন, আজকে আমরা ঘর করে দিচ্ছি। তাদের ঘরের পাশে কিছুটা জায়গা দিচ্ছি।তারা হাঁস, মুরগি ও সবজি চাষ করছেন। এটি উৎপাদন বাড়ায়। তিনি বলেন, আপনারা বলুন যাদের জমি নেই, আমরা তাদের বাড়ি দিচ্ছি। স্বামী-স্ত্রীর নামে নতুন বাড়ি করে করছি।

প্রধানমন্ত্রী মজা করে বলেন, নতুন ঘর পেয়ে কেউ নতুন বউ আনবেন, তা হবে না। এ সময় সবাই হেসে ওঠেন। প্রধানমন্ত্রী বলেন, এটা স্বামী-স্ত্রী সবাইর ক্ষেত্রে প্রযোজ্য।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে ঘিরে নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞার কারণে আগামী বছর বিশ্বের জন্য ‘খুবই বিপর্যয়কর’ হতে পারে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে দেশের অর্থনীতি ‘যথেষ্ট শক্তিশালী’ এবং চিন্তার কিছু নেই।

শুধু বাংলাদেশে বিপর্যয় দেখা দিয়েছে এমনটা নয়, গত কয়েক মাস ধরে সারা-বিশ্বকেই বিপর্যয়ের মুখোমুখি হতে হচ্ছে। আর তাই সবাইকে এ বিষয়ে সতর্ক থাকার আহ্বান জনিয়েছেন প্রধানমন্ত্রী।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *