Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / আমার দুটি ছোট বাচ্চা আছে, এত রাতে আসছেন কেন : সেই রাতে পুলিশকে হাত জোর করেও রক্ষা পাননি সোনিয়া

আমার দুটি ছোট বাচ্চা আছে, এত রাতে আসছেন কেন : সেই রাতে পুলিশকে হাত জোর করেও রক্ষা পাননি সোনিয়া

আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করার অভিযোগে নিজ বাসা থেকে গ্রেপ্তার হয়েছেন রাজবাড়ী জেলা মহিলা দলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতি। এরই মধ্যে তাকে কারাগারে নেয়া হয়েছে বলে জানা গেছে।

তবে মহিলা দলের এই নেত্রীকে গ্রেপ্তারের অভিযোগে তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৫ অক্টোবর) রাতে দেওয়া এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দিনে রাতে কেউ নিরাপদ নয়। সত্য বলার অপরাধে সোনিয়া আক্তারকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। অন্যায়ের বিরুদ্ধে মুখ খুললে সরকার বিচলিত হয়। কারণ বর্তমান আওয়ামী লীগ সরকার সকল অন্যায় ও অপকর্মের মাস্টার।

তিনি বলেন, পুলিশ যেভাবে স্মৃতি সোনিয়া আক্তারকে গ্রেপ্তার করেছে তা অমানবিক বর্বরতার নজিরবিহীন ঘটনা। গভীর রাতে পুলিশ যেভাবে তার বাড়িতে অভিযান চালায় তা ১৯৭০ সালের হানাদার বাহিনীর বর্বরতার সাথে তুলনীয়। সোনিয়া আক্তার স্মৃতি বারবার অনুনয়-বিনয় করে বলছিলেন- আমার দুটি ছোট বাচ্চা আছে, এত রাতে কেন আসছেন, গ্রেপ্তার করতে হলে দিনের বেলা আসুন। কিন্তু তারপরও পুলিশ শোনেনি, সন্ত্রাসী কায়দায় তাকে আটক করে থানায় নিয়ে যায়।

ফখরুল বলেন, সোনিয়ার ছোট দুই শিশুর কান্না শুনেও পুলিশের মন গলেনি। বর্তমান সরকারের অধীনে নারীদের প্রতি এমন আচরণ আরেকটি কুৎসিত উদাহরণ হয়ে থাকবে। দেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অন্যায়-অবিচার চরম পর্যায়ে পৌঁছেছে। আইনশৃঙ্খলা বাহিনী এখন জনগণের শত্রুতে পরিণত হয়েছে। আওয়ামী সরকারের বর্বর নিপীড়নে দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ নির্বিশেষে কেউ নিরাপদ নয়।

বিএনপি মহাসচিব অবিলম্বে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

এর আগে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে গত মঙ্গলবার (৪ অক্টোবর) মধ্যরাতে তাকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময়ে নিজের সন্তানের কথা বিবেচনা করে পুলিশের কাছে অনেক মিনতি করলেও রক্ষা পাননি তিনি।

About Rasel Khalifa

Check Also

ঢাবিতে নিহত তোফাজ্জলের সাবেক পুলিশ ভাইয়ের বন্ধুর স্ট্যাটাস ভাইরাল, যা জানালেন তিনি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চুরির অভিযোগে আটক তোফাজ্জল (৩০) নামে এক ব্যক্তিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *