Friday , September 20 2024
Breaking News
Home / opinion / রাসেলকে মেরে ফেলে কমান্ডার সোহায়েল ও মেজর জিয়াউল আহসান, অনুমতি দেয় স্বরাষ্ট্রমন্ত্রী :জুলকারনাইন

রাসেলকে মেরে ফেলে কমান্ডার সোহায়েল ও মেজর জিয়াউল আহসান, অনুমতি দেয় স্বরাষ্ট্রমন্ত্রী :জুলকারনাইন

বাংলাদেশে গুম এবং গুম করে ‘হ’ত্যা’ অনেকটা বড় ধরনের বিষয় হয়ে দাঁড়িয়েছে গেলো কয়েকটি বছর ধরে। বিশেষ করে ২০০৯ এর পর থেকেই সারা দেশে এ নিয়ে শুরু হয়েছে নানা ধরনের আলোচনা সমালোচনা। এবার একটি নাম উঠে এসেছে নতুন করে। আর সেই নামটি হলো রাসেল ভুট্টো। এ নিয়ে এবার একটি স্ট্যাটাস দিয়েছেন জুলকারনাইন সায়ের। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু:-

রাসেল আহমেদ ভুট্টো’কে ১০ই মার্চ ২০১১ তথাকথিত ক্রসফায়ারে হত্যা করা হয়, যার অনুমোদন দেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, এবং এই হত্যার অনুমোদন নেন কমান্ডার সোহায়েল (বর্তমানে রিয়ার এডমিরাল) ও লেঃকর্নেল (বর্তমানে মেজর জেনারেল) জিয়াউল আহসান।

অনুমোদন নেয়ার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন লেঃকর্নেল (অবঃ) মুস্তাফিজ, যিনি তখন আর্মি সিকিউরিটি ইউনিট (ঢাকা) এর অফিসার কমান্ডিং ছিলেন (বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক এই চৌকস কমান্ডো বর্তমানে মেজর জেনারেল জিয়াউল আহসানের কোর্সমেট।)

ঠান্ডা মাথার এই হত্যা পরিকল্পনার বিস্তারিত ও কিভাবে সামরিক ও পুলিশ কর্মকর্তাদের হত্যাকারীতে পরিনত করা হয় তা জানুন স্বয়ং লেঃকর্নেল মুস্তাফিজের পোস্ট থেকে (লিংক কমেন্টে)

প্রসঙ্গত, গতকাল বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সেনাকর্মকর্তা মুস্তাফিজুর রহমান এই নিয়ে একটি লেখনী প্রকাশ করেন যেটা তিনি ধারাবাহিকভাবেই লিখে চলছেন বেশ কয়েকদিন ধরেই। আর এরপর থেকেই সবখানে এ নিয়ে নতুন করে শুরু হয়েছে আলোচনা আর সমালোচক।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *