Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ৪ টা বছর ধরে আমাকে ব্যবহার করে ঠকিয়েছে : সোহানা সবা

৪ টা বছর ধরে আমাকে ব্যবহার করে ঠকিয়েছে : সোহানা সবা

সোহানা সবা, বাংলাদেশের মিডিয়া জগতের বর্তমান সময়ের জনপ্রিয় একটি নাম। অভিনয়ের মাধ্যমে তিনি নিজেকে নিয়ে গেছে অন্যতম উচ্চতায়। সম্প্রতি একটি বিষয় নিয়ে এসেছেন আলোচনায়।অনুমতি ছাড়াই বিভিন্ন অনলাইন ও অফলাইন চ্যানেলে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামের একটি সেলিব্রেটি টকশো সম্প্রচার করায় ক্ষতিপূরণ চেয়ে দুটি প্রতিষ্ঠানের কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন অভিনেত্রী সোহানা সাবা।প্রতিষ্ঠান দু’টি হলো- এম/এস ইনসটিচ স্টুডিও ও রবি আজিয়াটা লিমিটেড।

রোববার (২৫ সেপ্টেম্বর) সোহানা সাবার পক্ষে মজিবুল কামালকে আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) মজিবুল কামাল নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নোটিশে দুই প্রতিষ্ঠানের কাছে কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে এ টাকা পরিশোধ করতে হবে। তা না হলে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- অভিনেত্রী সোহানা সাবা ৪-৪ বছর আগে তর্কালায় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রেটি টকশো নির্মাণ শুরু করেন।এম/এস ইনসটিচ স্টুডিও ও রবি আজিয়াটা লিমিটেড। পরবর্তীতে সাবার অনুমতি ছাড়াই অন্যান্য অনেক ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবহার করেছে। অনেক অচেনা মানুষ আর্থিকভাবে লাভবান হয়েছেন। যাইহোক, টক শোটির কপিরাইট সাবা এবং যার সার্টিফিকেট যথাক্রমে সিআরএস ২৭০৪৮ , ২৭০৮৫, ২৭০৮৬, ২৭০৮৭ এবং ২৭০৮৮ নম্বরযুক্ত।

এম/এস ইনসটিচ স্টুডিও এবং রবি আজিয়াটা লিমিটেড সোহানা সাবার কোনো সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে। যা আইন অনুযায়ী কপিরাইট আইন ২০০০ এর (সংশোধিত ২০১০) এর ৭১ ধারার সুস্পষ্ট লঙ্ঘন।

এই বিষয়ে অভিনেত্রী সোহানা সাবা গণমাধ্যমকে বলেন, ‘এম/এস ইনসটিচ স্টুডিও ও রবি আজিয়াটা লিমিটেডের কাছে পাওনা পাওয়ার জন্য আমি দরজায় দরজায় নক করেছি। কেউ আমাকে পাত্তেই দেয়নি। তারা ভেবেছে শিল্পী মানুষ কদিন নক করে নিজে থেকে নক করা বন্ধ করে দিবে। তারা চার বছর ধরে ইউজ করে আমাকে ঠকিয়েছে।’

অভিনেত্রী সোহানা সাবা তার আইনজীবীর উদ্ধৃতি দিয়ে বলেছেন যে তিনি গত 4 বছর ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন এবং ৪২ টি পর্ব নির্মাণ করেছেন। এগুলো তারা সাবার অনুমতি ছাড়াই তাদের ইচ্ছামতো ব্যবহার করত এবং প্রচুর মুনাফা অর্জন করত। জমির আইন অনুযায়ী এটি চুরির পরিমাণও। সেসব বিষয় থেকে উপার্জিত অর্থ সাবার কাছে ব্যাখ্যা করেনি তারা। বিষয়টি জানতে পেরে সাবার কথা অগ্রাহ্য করেন তারা। তারা সাবার পরিশ্রমকে খাটো করে দেখেন।

প্রসঙ্গত, আবেদনময়ী অভিনেত্রী হিসেবে বেশ আলোচিত হয়ে থাকেন তিনি। ইতিমধ্যে বেশ কিছু ওয়েব সিরিজ ও সিনেমায় কাজ করে তিনি কুড়িয়েছেন প্রশংসা। বর্তমানে তিনি তার আসন্ন বেশ কিছু কাজ নিয়ে পার করছেন ব্যস্ত সময়।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *