Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির সামনে খোলা একটাই পথ, দ্বিতীয়টি নেই: ব্যাখ্যা দিলেন রুমিন ফারহানা

বিএনপির সামনে খোলা একটাই পথ, দ্বিতীয়টি নেই: ব্যাখ্যা দিলেন রুমিন ফারহানা

বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা আ.লীগকে ক্ষমতা থেকে নামানোর বিষয়ে বলেন, দেশের সুষ্ঠু রাজনৈতিক ক্ষেত্রে অন্যতম শক্তি হলো বিএনপি এবং এই দলটি যুগপৎ আন্দোলনের মাধ্যমেই এই ফ্যাসিবাদী সরকারকে উৎখাত করবে। বিএনপি আবারও এদেশের জনগণকে নিয়ে ক্ষমতায় আসবে। তিনি বলেন একটি দুর্ভাগ্য হলো আ.লীগের মত একটি একদলীয় সরকারকে বিশ্বাস করে যাওয়া। আ.লীগ এক মিনিটও ক্ষমতায় টিকে থাকতে পারতো না যদি না তারা জনগণের বিরুদ্ধে পুলিশ বাহিনীকে ব্যবহার করতো।

শনিবার সকালে রাজশাহীর একটি হোটেলে বিএনপির মিডিয়া সেল আয়োজিত ‘জবাবদিহিমূলক রাষ্ট্র ব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার ও দ্বি-কক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, বিএনপি ক্ষমতায় এলে এক কক্ষের সংসদের পরিবর্তে হবে দুই কক্ষ বিশিষ্ট সংসদ। কিন্তু বিএনপিকে ফ্যাসিবাদী সরকারের মোকাবিলা করতে হবে। এটা বিএনপির জন্য বড় সমস্যা এবং কষ্টের।

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা দাবি করেছেন, বিএনপি বরাবরের মতোই শক্তিশালী। বিএনপি বেশ পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছে। তবে এখন বিএনপির সামনে একটাই পথ আর তা হলো আন্দোলন চালিয়ে যাওয়া, এর দ্বিতীয়টি নেই। কারণ আমাদের গত কয়েকটি নির্বাচনে অভিজ্ঞতা হয়ে গেছে, এই সরকার কোন পথ নিয়েছে এবং নিচ্ছে। তাই এটা মানুষকে আর নতুন করে বোঝনোর দরকার এই তারা বোঝে। এই সরকারের দুর্নীতিবাজদের মাধ্যমে দেশে এত গু”ম, খু’/ন, নি”/র্যাতন ও মামলার পরও বিএনপির নেতা-কর্মীরা মাঠে রয়েছেন।

এদিকে সভার শুরুতে ‘দায়িত্বশীল রাষ্ট্রব্যবস্থা, এরপর জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ গঠনের জন্য অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অপরিহার্য’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করা হয়।

উপস্থাপিত নিবন্ধে বিএনপির আসন্ন রাজনৈতিক আন্দোলন, নির্বাচনী রূপরেখা এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদীয় ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য ও পরামর্শ উপস্থাপন করা হয়েছে।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশের সকল রাজনৈতিক দলগুলো তাদের সাংগঠনিক শক্তিশালী করতে কাজ করে যাচ্ছে। এদিকে মেয়াদ শেষ হওয়ার আগেই আ.লীগকে ক্ষমতা থেকে নামানোর জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছে বিএনপি এবং এর সহযোগী রাজনৈতিক দলগুলো। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে হলে নির্বাচনের মাধ্যমে সেটা সম্ভব অন্যভাবে নয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *