Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে কি করতে হবে জানালেন ওবায়দুল কাদের

সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে কি করতে হবে জানালেন ওবায়দুল কাদের

আ.লীগ সরকারকে ক্ষমতা থেকে হঠাতে বিএনপি এবং বেশ কিছু রাজনৈতিক দল আন্দোলন করতে মাঠে নামছে। বিএনপি নেতৃত্বাধীন রাজনৈতিক জোট সরকারকে ক্ষমতা থেকে সরাতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। এদিকে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে সরকার সংবিধানের বাইরে নয়। সহজে কোন সরকারকে ক্ষমতা থেকে সরানো যাবে না। শুধু অযুক্তিক আন্দোলন দিয়ে সরকারকে ক্ষমতা থেকে নামানো দিবাস্বপ্ন মাত্র।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন ও জনগণের ম্যান্ডেট ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। আওয়ামী লীগ যখন রাজপথে নামবে, জনগণকে সঙ্গে নিয়ে তবে নামবে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওবায়দুল কাদেরের কাছে সরকারের পদত্যাগ চেয়ে বলেন, সরকার কেন পদত্যাগ করবে? আর কার কাছে পদত্যাগ করবেন?’

তিনি বলেন, ‘সরকার একটি নির্দিষ্ট সময়ের জন্য নির্বাচিত হয়েছে, সেই সময়েই আগামী নির্বাচন হবে। সরকার পরিবর্তন করতে চাইলে বিএনপিকে ইতিবাচক রাজনীতিতে ফিরতে হবে। নৈরাজ্য সৃষ্টি করে সরকার পরিবর্তনের দুঃস্বপ্ন দেখে লাভ নেই।

ওবায়দুল কাদের বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার একটি মীমাংসিত ইস্যু। এ নিয়ে মাতামাতি করে কোনও লাভ নেই।’ তিনি বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে এদেশের জনগণ তাদের উন্নয়ন ও অর্জনের সঙ্গে আছে, তাই অগণতান্ত্রিক উপায়ে বিএনপির ক্ষমতা গ্রহণের স্বপ্ন শিগগিরই ভেঙ্গে যাবে।

বাংলাদেশের রাজনীতিতে আসন্ন নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর দৌড়ঝাঁপ শুরু হয়েছে। দলগুলোকে সুসংগঠিত করতে তৃণমূল পর্যায় থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায়ের নেতারাও করে যাচ্ছেন। এদিকে নির্বাচন কমিশন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সকল ধরনের প্রক্রিয়া সম্পাদন করে চলেছে ধাপে ধাপে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *