Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এক কক্ষ বিশিষ্ট সংসদের পরিবর্তে দুই কক্ষ বিশিষ্ট সংসদ হবে: ব্যারিস্টার রুমিন ফারহানা

এক কক্ষ বিশিষ্ট সংসদের পরিবর্তে দুই কক্ষ বিশিষ্ট সংসদ হবে: ব্যারিস্টার রুমিন ফারহানা

বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা তিনি প্রায় সময়ই তার প্রতিবাদী বক্তব্য দিয়ে আলোচনার শীর্ষস্থানে থাকেন। সম্প্রতি তার দেওয়া একটি বক্তব্য গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনার সৃষ্টি করেছে।  সেখানে তিনি বিএনপি ক্ষমতায় আসার পরে সংসদ কে পরিবর্তন করতে চান বলে  প্রতিশ্রুতি দিয়েছেন।

 

বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বিএনপি ক্ষমতায় এলে এক কক্ষ বিশিষ্ট সংসদের পরিবর্তে দুই কক্ষ বিশিষ্ট সংসদ হবে।

 

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর একটি হোটেলে বিএনপির মিডিয়া সেল আয়োজিত ‘দায়বদ্ধ রাষ্ট্রব্যবস্থা গঠনের জন্য অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক সভায় তিনি এ কথা বলেন। ‘ বিএনপির গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

 

বৈঠকে রুমিন ফারহানা বলেন, রাজপথে বিএনপির নেতাকর্মীদের ওপর সরকারের অ/ ত্যাচারের পরও বিএনপির নেতাকর্মীরা মাঠ ছাড়েনি, এখনো মাঠে রয়েছে। প্রতিটি কর্মসূচিতে হাজার হাজার মানুষ যোগ দেয়। পুলিশকে রাস্তা থেকে সরিয়ে দিলে আওয়ামী লীগ কতদিন রাজপথে থাকতে পারবে সেটাই বড় প্রশ্ন।

 

তিনি আরও বলেন, ‘বিএনপিকে আওয়ামী লীগের মতো ফ্যাসিবাদী সরকারের মোকাবিলা করতে হবে। আমি মনে করি এটা বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ।

 

এতে বিএনপি নেতা, শিক্ষক, চিকিৎসক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

এছাড়া ওই অনুষ্ঠানে তিনি  বাংলাদেশের বর্তমান অবস্থা নিয়ে বিভিন্ন ধরনের বক্তব্য সবার মাঝে উপস্থাপন করেন।  বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার অঙ্গীকার করেন তিনি।  এছাড়া দলীয় লোকদের আওয়ামী লীগের বিরুদ্ধে মোকাবেলা করার আহ্বান জানান।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *