Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / আইজিপির দায়িত্ব থেকে অবসর, তবে কি এবার রাজনীতিতে যোগ দিচ্ছেন বেনজির আহমেদ, আলোচনা তুঙ্গে

আইজিপির দায়িত্ব থেকে অবসর, তবে কি এবার রাজনীতিতে যোগ দিচ্ছেন বেনজির আহমেদ, আলোচনা তুঙ্গে

বেনজির আহমেদ, বাংলাদশের বহুল আলোচিত একটি নাম। শুরুতে র্যাবের মহাপরিচালক ছিলেন তিনি। সেখানে দেখিয়েছেন নিজের দক্ষতা। এরপরেই আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। পেয়ে যান পুলিশের মহাপরিদর্শক এর দায়িত্ব। তবে এবার সেই দায়িত্ব থেকেও অবসরে যাচ্ছেন তিনি। শেষ হয়ে যাচ্ছে তার কর্মজীবন।জানা গেছে চলতি মাসেই শেষ হচ্ছে বর্তমান আইজিপির মেয়াদ।

এরই মধ্যে তার অবসরের প্রজ্ঞাপনও জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পুলিশ প্রশাসন ও সরকারের বিভিন্ন স্তরে গুঞ্জন রয়েছে যে বেনজীর আহমেদকে পুলিশ প্রধান হিসেবে চাকরির মেয়াদ ৩০ সেপ্টেম্বর শেষ হলেও নতুন কোনো সরকারি ভূমিকায় দেখা যেতে পারে। কেউ কেউ মনে করেন তিনি রাজনীতিতেও যোগ দিতে পারেন। তবে অবসরে তিনি আসলে কী করবেন, তা নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

বেনজীর আহমেদ ২০২০ সালের এপ্রিল মাসে আইজিপি হিসেবে নিযুক্ত হন। তিনি ওই বছরের মে মাসে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি বিশেষায়িত সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ছিলেন। এরপর তার স্থলাভিষিক্ত হন চৌধুরী আবদুল্লাহ আল মামুন বাহিনীর মহাপরিচালক। একইভাবে নতুন আইজিপি হিসেবে দায়িত্ব নিচ্ছেন তিনি।

প্রসঙ্গত, বেনজির আহমেদের জন্ম ১৯৬৩ সালের ১ অক্টোবর। তিনি গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবনেও তিনি রেখেছেন মেধার ছাপ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে এমএ সম্পন্ন করেন তিনি। এরপর একই বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ব্যবসায় প্রশাসনে পিএইচডি ডিগ্রিও আছে তার। ১৯৮৮ সালে সপ্তম (বিসিএস) পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে চাকরিতে যোগদান করেন তিনি।এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। নিজের কর্ম জীবনে তরতর করে উঠে গেছেন উপরে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *