Friday , September 20 2024
Breaking News
Home / Sports / প্লেঅফের পূর্বেই কেকেআর থেকে সরে যাচ্ছেন সাকিব

প্লেঅফের পূর্বেই কেকেআর থেকে সরে যাচ্ছেন সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্লেঅফের পূর্বেই বিপত্তিতে পড়ছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। রাজস্থান রয়েলসের সাথে খেলছেন মোস্তাফিজুর রহমান, আর জাতীয় দলের হয়ে তার সাথে বিশ্বকাপ স্কোয়াডে যোগ দিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার এবং বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। সাকিব আল হাসান কেকেআরের বেশ কয়েকটি ম্যাচে একাদশে বাইরে ছিলেন। কেকেআরের কোচ সাকিব আল হাসানকে বেশ কয়েকটি ম্যাচে একাদশের বাইরে রেখেছিলেন।

সোমবার শারজায় এলিমিনেটর ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠের ল’/ড়া’ইয়ে নামবে সাকিব আল হাসানদের কেকেআর। এই ম্যাচে যারাই হেরে যাবে তাদের বিদায় নিশ্চিত। তবে জিতলে আরও একটি সুযোগ থাকছে। প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে জিতলে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের সঙ্গে ফাইনালে অংশ নেওয়ার সুযোগ থাকবে।

তার মানে আর মাত্র দুটি বা’/ধা অতিক্রম করলেই ফাইনালে ইয়ন মরগ্যানের নেতৃত্বাধীন কেকেআর। অথচ এমন গুরুত্বপূর্ণ দুটি ম্যাচের আগেই কেকেআর ছাড়ছেন সাকিব। জানা যায়, সাকিব ইতোমধ্যে নাইট শি’বির ছেড়ে জাতীয় দলের স্কোয়াডে যোগ দিয়েছেন। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর লংকান দুই তারকা ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুষ্মন্ত চামিরাও অনুরোধ করেছেন যেন ফ্র্যাঞ্চাইজি তাদের ছেড়ে দেয় বিশ্বকাপের প্রস্তুতির জন্য।

বাংলাদেশ দল মঙ্গলবার আবুধাবিতে শ্রীলংকার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। জাতীয় দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচে অংশ নিতেই আইপিএল ছেড়েছেন সাকিব।

সাকিব আল হাসানকে কলকাতা নাইট রাইডার্স এর একাদশ এর বাইরে রাখায় অনেক সমালোচনার মুখে পড়েন কোলকাতার কোচ। তাই আইপিএলের চলমান এই আসরে কেকেআরের হয়ে খেললেও সাকিব-আল-হাসান বেশিরভাগ ম্যাচে অংশ নিতে পারেনি। সাকিব ৫ টি ম্যাচ খেলার সুযোগ পেয়ে বল হাতে নিয়ে ৪ টি উইকেট নিতে পারেন। এবং ব্যাট করার মাধ্যমে তিনি ৩৪ রান করতে সক্ষম হন। কেকেআরে এই পাঁচ ম্যাচের কয়েকটিতে সাকিব হাসান প্রশংসা কুড়িয়েছেন।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *