Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি নেতা বুলুর ওপর হামলা, জানা গেল স্বরাষ্ট্রমন্ত্রীর পদক্ষেপের ব্যাপারে

বিএনপি নেতা বুলুর ওপর হামলা, জানা গেল স্বরাষ্ট্রমন্ত্রীর পদক্ষেপের ব্যাপারে

 

আসাদুজ্জামান খান কামাল হলেন গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তার অপরিসীম অবদানের জন্যই বাংলাদেশ স/ন্ত্রাস ও জ/ঙ্গী নির্মূলে সফলতা অর্জন করতে পেরেছে। আসাদুজ্জামান খান কামাল ঢাকা-১১ ও ১২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বিএনপি নেতা বুলুর ওপর হামলা হয়েছে। কীভাবে হয়েছে তা তদন্ত করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কুমিল্লায় বিএনপি নেতা বুলুর ওপর হামলা হয়েছে। কীভাবে এটি ঘটেছে তা তদন্ত করে দেখা হবে। তিনি বলেন, “কেউ অতি-উৎসাহজনক কিছু করছে কিনা সেটাই দেখার বিষয়।” বনানীর ঘটনায় আসলে কি ঘটেছে আমি জানি না। আমি আপনাকে জানাবো। রোববার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিএনপিকে হঠাৎ মাঠে দেখা যাচ্ছে। তাদের রাজনৈতিক স্বাধীনতা আছে। তারা গণতান্ত্রিকভাবে কর্মসূচি দিলে সরকারের কিছু বলার থাকে না। তবে যখনই অগ্নিসংযোগ, ভাঙচুর হবে, আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সরকার কোনো বন্দুকের নলকে ভয় পায় না। নির্বাচনকে সামনে রেখে কেউ দেশে অরাজকতা সৃষ্টি করতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের উপযুক্ত জবাব দেবে।

প্রসঙ্গত, শনিবার (১৭ সেপ্টেম্বর) কুমিল্লার বিপুলাসা বাজারে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর হামলা হয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান দাবি করেন, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর হামলা চালায়। অপর একটি ঘটনায় শনিবার রাতে রাজধানীর বনানীতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি থেকে ফেরার পথে বিএনপির তরুণ নেতা তাবিথ আউয়ালের ওপর হামলা চালায় একদল যুবক।

প্রসঙ্গত, আসাদুজ্জামান খান কামাল একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় বীরত্বের সাথে যুদ্ধ করেছেন। তিনি বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আাওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। দেশের মানুষ যাতে শান্তিতে বসবাস ও চলাফেরা করতে পারে সেইদিকে বিশেষ খেয়াল রেখে স্বরাষ্ট্রমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *