Friday , September 20 2024
Breaking News
Home / International / স্বয়ং প্রধানমন্ত্রী বসা থেকে দাঁড়িয়ে হাত ধরে চেয়ারে বসতে সাহায্য করা সেই ব্যক্তির পরিচয় মিলেছে

স্বয়ং প্রধানমন্ত্রী বসা থেকে দাঁড়িয়ে হাত ধরে চেয়ারে বসতে সাহায্য করা সেই ব্যক্তির পরিচয় মিলেছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে অবস্থান করছেন ব্রিটেন। ২য় রানী এলিজাবেথ এর শেষকৃত্যে অংশ নিতে তিনি সেখানে গিয়েছেন কয়েকদিন আগে। আর সেখানেই দেখা করেছেন তার পরম ও নিকটতম একজন মানুষের সাথে। যার নাম লর্ড স্বরাজ পাল।

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের জন্য লর্ড স্বরাজ পাল আসেন। আর তাকে দেখেই প্রধানমন্তী শেখ হাসিনা উঠে বসেন। তার হাত ধরে বসতে সাহায্য করেন তাকে।

এ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুকে লিখেছেন, নব্বইউর্ধ্ব লর্ড স্বরাজ পাল ইন্দিরা গান্ধীর নির্দেশে ’৭৫ পরবর্তী সময়ে অসহায় দুই বোনের পাশে দাঁড়িয়েছিলেন। স্বনামধন্য এই ব্যবসায়ী এবং তার সদ্যপ্রয়াত বাংগালী সহধর্মিণীর নামে লন্ডন জু’র নামকরণ করা হয়েছে। যুক্তরাষ্ট্রের এমআইটি থেকে স্নাতক করা এই সফল রাজনীতিবিদ ও ব্যবসায়ী সম্প্রতি ৩০ মিলিয়ন পাউন্ড দান করেছেন এমআইটিকে। নিজের মেয়ের মতো স্নেহ আর ভালোবাসায় মাখা আলাপচারিতায় অনেক কিছুর সাথে উঠে আসলো বাংলাদেশে আসতে না পারার খেদ। চিকিৎসকের অনুমতি পেলেই আসবেন।

কিছু দিন গেই ভারত সফর শেষ করে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরেই আবার দ্রুত পারি জমান ইংল্যান্ডের উদ্দেশে। সেখানে তিনি বেশ কয়েকদিন অবস্থান করবেন বলে জানা গেছে

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *