Friday , September 20 2024
Breaking News
Home / opinion / এই মেয়েগুলোর কি অসাধারণ পারফর্মেন্স, অবহেলায় মেধা কখনও পরিপূর্ণ বিকশিত হয় না : গোলাম মোর্তজা

এই মেয়েগুলোর কি অসাধারণ পারফর্মেন্স, অবহেলায় মেধা কখনও পরিপূর্ণ বিকশিত হয় না : গোলাম মোর্তজা

সম্প্রতি রাষ্ট্রীয় ব্যবস্থায় দেশের ক্রিড়া অঙ্গন ধ্বং/সের মুখে পড়ছে। কারন ক্ষমতাসীন সরকার নিজেদের নিয়ে ব্যস্ত দেশের যেসব সম্ভাবনাময় সেক্টর গুলো আছে সেগুলোর দিকে নজর দেওয়ার সময় নেই তাদের। সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো আস্তে আস্তে মুখ থুবড়ে পড়চ্ছে। কোনো প্রতিষ্ঠানকে জবাদিহিতায় আনা যাচ্চে না যার ফলে সম্বাবনাময় খাতগুলি অচিরে শেষ হয়ে যাচ্ছে। দেশের ক্রিকেট সেক্টরটি যদিও ভালোর দিকে যাচ্ছিল কিন্তু বর্তমানে সেটিরও খারাপ অবস্থা। এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট সাংবাদিক গোলাম মোর্তজা পাঠকদের জন্য সেটি তুলে ধরা হলো।

রাষ্ট্রের কোথাও কোনো সমতা নেই,নেই সংবেদনশীলতা।এই মেয়েগুলোর কি অসাধারণ পারফর্মেন্স।ভারতের মত শক্তিশালী দলকে পরাজিত করার পরও কেউ ফোন করে না।দেয় না পুরস্কারের ঘোষণা। নিয়মিত অর্থ ও সুযোগ সুবিধা অতি সামান্য।এতটা অবহেলায় মেধা কখনও পরিপূর্ণ বিকশিত হয় না।

ছেলেদের ফুটবল হারিয়ে গেছে,ক্রিকেট পতনমুখি।বিপুল সম্ভাবনা মেয়েদের ফুটবলে,ক্রিকেটেও।
বেশি সুযোগ সুবিধা এই মেয়েদেরকে দেওয়ার দাবি তোলার এখনই সময়।

প্রসঙ্গত, দেশের ক্রিকেট ও ফুলবলে যথেষ্ট সম্ভাবনা থাকার পরেও কোনো ধরনের উদ্যোগ নেওয়া হয় না তাদেরকে। এই তরুণীরা দেশের জন্য গৌরব বয়ে নিয়ে আসলেও তাদের দেওয়া হয় না প্রাপ্যটুকু বলে অভিযোগ করেন গোলাম মোর্তজা। তাদেরকে তাদের প্রাপ্তি দেওয়া হলো এই সেক্টরটি উঠে দাঁড়াবে বলে অনেকের বিশ্বাস।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *