Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি জামায়াত সুযোগ পেলে আওয়ামী লীগকে কি করবে সেটা সুস্পষ্ট করে বললেন বাহাউদ্দিন নাছিম

বিএনপি জামায়াত সুযোগ পেলে আওয়ামী লীগকে কি করবে সেটা সুস্পষ্ট করে বললেন বাহাউদ্দিন নাছিম

বাহাউদ্দিন নাছিম হলেন বাংলাদেশের বর্তমান ক্ষমতাশীল রাজনৈতিক দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি মাদারীপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। বাহাউদ্দিন নাছিম দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য নিরলসভাবে কাজ করছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বিএনপি জামায়াত সুযোগ পেলে আমাদের একশ বছর পিছিয়ে দেবে।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যারা আমাদের আগুন সন্ত্রাসকে ভয় দেখিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে তারা অপশক্তি। সকল অপশক্তিকে পরাজিত করতে হবে। এই অশুভ শক্তি বিএনপি জামাত সুযোগ পেলে আমাদের শত বছর পিছিয়ে দেবে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে ওয়ারী থানা ও ৩৮, ৩৯, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, খুনি জিয়াউর রহমানের হাত ধরে সেনা ক্যাম্পে বসে অবৈধ পন্থায় ষড়যন্ত্রকারী দল বিএনপির জন্ম হয়েছে। তারা ২০০১ সালে পোড়ামাটির নীতিতে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করে। এই বিএনপি তাদের শরিক জামায়াতকে নিয়ে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদের বিরুদ্ধে সতর্ক থাকুন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বাংলাদেশকে সোনার বাংলাদেশ করা। ঘাতক ও ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রে আমরা ১৯৭৫ সালে জাতির পিতাকে হারিয়েছিলাম। জাতির জনকের সুযোগ্য সন্তান শেখ হাসিনা দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে আমাদের নেতৃত্ব দিয়ে উন্নয়নের পথে নিয়ে গেছেন। তিনি আমাদেরকে বিশ্বের দরবারে সম্মানিত করেছেন। এই অগ্রগতি ধরে রাখতে কাজ করতে হবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, অতীত থেকে শিক্ষা নিয়ে দল গড়তে হবে। আমরা ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ হবে। তাই সৎ, দেশপ্রেমিক শেখ হাসিনার নেতৃত্বে দলকে শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে নিঃস্বার্থভাবে কাজ করতে হবে। কথায় নয়, হৃদয়ে নিতে হবে এবং সেই অনুযায়ী কাজ করতে হবে। আমাদের শক্তি জনগণ, জাতির পিতার আদর্শ। সেই আদর্শ নিয়ে মানুষকে কাজ করতে হবে।

ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেনের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জাহাঙ্গীর কবির নানক।

সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রমুখ।

প্রসঙ্গত, জামায়াত-বিএনপি বাংলাদেশের অন্যটম দুটি রাজনৈতিক দল। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে এই দুই দল তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। দেশের বিভিন্ন স্থানে তারা সভা ও সমাবেশের মাধ্যমে দলগুলোর নেতাকর্মীরা তাদের মূল্যবান বক্তব্য দিচ্ছেন। তবে জানিয়েছেন নির্দলীয় সরকার ছাড়া তারা কখনো নির্বাচনে যাবেন না এবং ইভিএম ব্যবহার নিয়েও দলের নেতা কর্মীরা প্রতিবাদ জানিয়েছন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *