Friday , September 20 2024
Breaking News
Home / opinion / ক্ষমতা ফেরত দিতে আসা মইনুদ্দিন-ফখরুদ্দিনকে অপমান করে বেগম জিয়া যা বলেছিলেন তা সত্যি অবিশ্বাস্য:রনি

ক্ষমতা ফেরত দিতে আসা মইনুদ্দিন-ফখরুদ্দিনকে অপমান করে বেগম জিয়া যা বলেছিলেন তা সত্যি অবিশ্বাস্য:রনি

গোলাম মাওলা রনি, বাংলাদেশের রাজনীতির মাঠের একটা সময়ের অন্যতম ব্যস্ত নেতা ছিলেন।তবে বর্তমানে তাকে রাজনীতির মাঠে বেশি দেখা না গেলেও অনেক বেশি দেখা যায় সোশ্যাল মিডিয়া তে। সেখানে তিনি নানা ধরনের রাজনৈতিক বিশ্লেষণ করে থাকেন। আরো কথা বলে থাকেন বাংলাদেশের নানা ধরনের সমসাময়িক বিষয় নিয়ে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে একটি বিশ্লেষণমূলক ভিডিও বানিয়েছেন। পাঠকদের উদ্দেশে তার সেই ভিডিওর কিছু আলোচনা তুলে ধরা হলো :-

গোলাম মাওলা রনি তার ভিডিওর শুরুতে বলেন অনেক কথা, বিশেষ করে বর্তমান রাজনীতি এবং নেতা নেত্রীদের মিথ্যাচার নিয়েও বলেন কথা।

ভিডিওর এক পর্যায় তিনি খালেদা জিয়াকে নিয়ে বলেন, বেগম খালেদা জিয়া বা বিনপির কোন দিন ক্ষমতার লোভ ছিল না। তারা কখনোই ক্ষমতার পিছনে ছোটেননি দেখা গিয়েছে ক্ষমতায় তাদের কাছে এসে ধরা দিয়েছে। এরকম বেশ কয়েকটা নজির রয়েছে।

তিনি আরো বলেন , খালেদা জিয়া রাজনীতির মাঠে তার জায়গাটা তৈরী করে নিয়েছিলেন এমন ভাবে। যেখানে কেউই তার বিরুদ্ধে কোন ধরনের আনুগল তুলতে পারেননি। যার অনেক প্রমান রয়েছে।

ভিডিওর একটি পর্যায়ে রনি তুলে নিয়ে আসেন ১/১১ এর কথা, তিনি বলেন খালেদা জিয়ার ক্ষমতার যে কোন ধরনের লোভ নেই তার আর একটি প্রমান হচ্ছে ১/১১। কারন ১/১১’র মইনুদ্দিন-ফখরুদ্দিন মূলত বিনপিরই তৈরী। কিন্তু ক্ষমতা হাতে পাবার পরে তারা বেইমানি করে বিনপির সাথে। আর সেই সময়ে তারা দেশে অনেক বা বাঘ,ভাল্লুক,রাঘব বোয়াল দেড় ধরে অনেক কিছু করে। কিন্তু তাদের অনেক ভুল সিদ্ধান্ত ছিল।

রনি তার ভিডিওতে আরো বলেন, মইনুদ্দিন-ফখরুদ্দিন অনেক গুলো ভুল করে যার ফলে তারা একটা সময়ে চিন্তা করলো যে তাদের কাছে অনেক সক্ষমতা থাকলেও দেশ চালানোর মতো সক্ষমতা তাদের কাছে নেই। মানুষের মনে তারা সেই ভাবে কোন জায়গা করে নিতে পারেনি। আর এই কারণেই তারা তখন মরিয়া হয়ে ছুটতে লাগে ক্ষমতা হস্তান্তর করার জন্য। অনেক জায়গা যেয়ে পাত্তা পায়নি তারা। এরপর তারা ছুতে যায় বেগম খালেদা জিয়ার কাছে। কিন্তু সেই দিন খালেদা জিয়া তাদের অপমান করে যে কথা গুলো বলেছিলেন তা সত্যিই অবিশ্বাস্য। এই কথা গুলো আমার শোনা সত্যি হতেও পারে আবার নাও হতে পারে।

মইনুদ্দিন-ফখরুদ্দিন তার কাছে যখন ক্ষমতা হস্তান্তর করার কথা বলেন ,তখনি তেলে বেগুনে জলে ওঠে বেগম জিয়। যাদের কারনে তিনি ক্ষমতা হারিয়েছেন তাদের কাছ থেকে ক্ষমতা নিয়ে তাদের বিদেশে পাঠিয়ে দিয়ে ক্ষমতা ভোগ করতে তিনি চাননি। আর এই কারণেই সেদিন জবাবে তাদের দুই জনকে অপমান করে বেগম জিয়া বলেন, ”আমি ক্ষমতা চাই না। আর তোমরা আমার সাথে যা অন্যায় করেছো তার জন্য তোমাদের শাস্তি হবে, তোমরা তৈরী থেক। দেশে নির্বাচন হবে আর এই নির্বাচনে যদি আমি জিতি তাহলে তোমাদের আমি এমন শাস্তি দেব যা তোমরা কল্পনাও করতে পারবে না। ”

বেগম জিয়ার বলা এই কথা গুলো সত্যিই অবিশ্বাস্য। আর এই কারণেই এ থেকেই বোঝা যায় যে তার ক্ষমতার প্রতি কোনো ধরণের লোভ ছিল না। বিশেষ করে তিনি ৯১ তে যে ভাবে ক্ষমতায় এসেছিলেন তা সত্যিই ছিল অবাক করার মত।

সব শেষে গোলাম মাওলা রনি বেগম জিয়ার শরীরের সুস্থতা এবং তার দীর্ঘ আয়ু কামনা করে তার ভিডিও শেষ করেন।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *