Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নাম ঘোষনার একদিন পর বিপত্তি বাঁধালেন সম্পাদক পদ পাওয়া ছাত্রী , চাইলেন অব্যাহতি

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নাম ঘোষনার একদিন পর বিপত্তি বাঁধালেন সম্পাদক পদ পাওয়া ছাত্রী , চাইলেন অব্যাহতি

ছাত্রলীগের পর এবার বিএনপি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি নাম ঘোষণা করেছে। এই কমিটিতে মোট সদস্য সংখ্যা 302 জন যার মধ্যে কাজিউল ইসলাম সাবেক সভাপতি করা হয়েছে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে সাইপ মাহমুদ জুয়েলকে। এদিকে কমিটির নাম ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিষয়ক সম্পাদক পদ পাওয়া কানেতা ইয়া লাম লাম নামের এক ছাত্রীর ভিন্ন দাবিটে বাঁধলো বিপত্তি।

পদটি পাওয়ার একদিন পর কানেতা ইয়া লাম লাম নামে এক ছাত্রী দাবি করেছেন, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের কেউ নন। নতুন কমিটিতে তাকে ঢাবি ছাত্রীবিষয়ক সম্পাদক পদের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে কানেতা ঢাবি ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস”বুকে এক পোস্টে তিনি এ তথ্য জানান।

তিনি লেখেন, যারা আমাকে ইনবক্স ও বিভিন্ন চ্যানেলে মেসেজ দিচ্ছেন তাদের অবগতির জন্য বলছি, আমি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নই। ঢাবিতে পড়াশুনা শেষ করেছি আড়াই বছর আগে। এরপর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়েও দেড় বছর শিক্ষকতা করেছি। আমি বর্তমানে ঢাবির কোনো সংগঠনের সঙ্গে যুক্ত নই।

কানেতা গণমাধ্যমকে বলেন, কমিটি দেওয়ার আগে আমার সঙ্গে কেউ যোগাযোগ করেনি। আমিও পদের জন্য আবেদন করিনি। আমার ঢাবিতে স্টুডেন্টশিপও নেই। ছাত্রদলের কমিটিতে আমার নামটি হয়তো ভুলে চলে এসেছে।

তিনি বলেন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আমি অব্যাহতি চেয়েছি। অব্যাহতি না দিলে আমি পদত্যাগ করব।

এর আগে ১১ সেপ্টেম্বর বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়।

জানা গেছে, ছাত্রদলের এই নতুন ঘোষণা করা কমিটিতে ২২ জনকে সহসভাপতি করা হয়েছে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে ১৪৫ জনকে। সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে নাম রাখা হয়েছে ৩৮ জনের। তবে কানেতার মতো এই রকম ছাত্রত্ব নেই এমন আরো কেউ দাবি করেছেন কিনা সেটা এখনও জানা যায়নি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *