Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / একযোগে অর্ধ-সহস্র বিএনপি নেতাকর্মীর আ.লীগে যোগদান, উঠে এলো ভিন্ন কারণ

একযোগে অর্ধ-সহস্র বিএনপি নেতাকর্মীর আ.লীগে যোগদান, উঠে এলো ভিন্ন কারণ

কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলায় বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠন থেকে পাঁচ শতাধিক নেতাকর্মী বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এই অর্ধ সহস্র বিএনপি নেতার আওয়ামীলীগেযোগ দেওয়ার বিষয়টি ওই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। তবে তারা ঠিক কী কারণে বিএনপি ছেড়ে আওয়ামীলীগে যোগ দিয়েছেন সে বিষয়ে খোলাসা করে তেমন কিছু জানা যায়নি।
রোববার দুপুরে ইটনা সদর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন এছাড়াও বিকেলে দুটি যোগদান সভার মাধ্যমে তারা আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহমেদ তৌফিকসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ফুলের মালা দিয়ে তাদের স্বাগত জানান।
বিকেলে সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ও ওয়ার্ড বিএনপির সভাপতি শামসুল ইসলাম আবু বক্করের নেতৃত্বে চৌধুরীহাটি এলাকার প্রায় দুই শতাধিক বিএনপি নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন।

পরে বিকেলে সদর ইউনিয়নের ওয়ার্ড বিএনপি নেতা আব্দুল খালেক ও জুয়েলের নেতৃত্বে আরেকটি যোগদান সভার আয়োজন করা হয়। বিএনপির প্রায় তিন শতাধিক নেতাকর্মী আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

ইটনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন খসরু ঠাকুরের সঞ্চালনায় এ দুটি যোগদান সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহমেদ তৌফিক। .

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, সিনিয়র সহ-সভাপতি মো: ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, প্রচার সম্পাদক তাপস রায়, আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা, এনায়েত কবিরসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইটনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন খসরু ঠাকুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য প্রকাশ করে বিভিন্ন পর্যায়ে বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন।

ইঞ্জিনিয়ার রেজওয়ান আহমেদ তৌফিক যিনি ওই এলাকার সংসদ সদস্য হিসেবে রয়েছেন, তিনি বলেন, এই বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেয়ার মাধ্যমে এখানকার আওয়ামী লীগে ব্যাপকভাবে সুসংগঠিত ও ভিত্তি মজবুত হয়েছে। এখানে আ.লীগ সব সময় শক্তিশালী ছিল এবং আরো শক্তি পেল। লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে সকল আমাদের দলের সকল দুর্বলতা দূর হয়ে যাবে এবং আগামী নির্বাচনে পুনরায় আ.লীগ ক্ষমতায় আসবে এমনটাই বলেন তিনি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *