Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রধামন্ত্রীর সাথে সাক্ষাত নিয়ে ভিন্ন কথা বললেন মমতা

এবার প্রধামন্ত্রীর সাথে সাক্ষাত নিয়ে ভিন্ন কথা বললেন মমতা

ক্ষমতাসীন আওয়ামীলীগ ক্ষমতার আসার পর থেকে ভারতের সাথে পূর্বের থেকে আরও গভির বন্ধুত্বপূর্ন সম্পর্ক তৈরী হয়েছে। দুটির দেশের পারস্পরিক সম্পর্ক বাড়াতে ও বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য ভারত সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা্। প্রধানমন্ত্রীর সফররত অবস্থায় অনেক অমীমাংসিত বিষয়ে ভারতের প্রধানমন্ত্রীর সাথে আলোচনা হয়েছে। তবে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রীর সাথে সাক্ষাতের কথা থাকলেও সেটি হয়নি। শেখ হাসিনার সঙ্গে দেখা করতে না দেওয়ার ক্ষুব্ধ হয়ে যা বললেন মমতা ব্যানার্জি।

ভারতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে না দেওয়ার মোদি সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে।

কলকাতায় রাজনৈতিক সভায় দাঁড়িয়ে মমতা বলেন, শেখ হাসিনা আমার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন, কিন্তু বিজেপি সরকার অনুমতি দেয়নি। মনে হচ্ছে শেখ হাসিনার সঙ্গে আমার সাক্ষাত নিয়ে বিজেপি সরকার ‘‘চিন্তিত।

তিনি বলেন, শেখ হাসিনার সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক। অথচ, বিজেপি সরকার শেখ হাসিনার সফরে অংশ নিতে আমন্ত্রণ জানায়নি।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, যখনই আমাকে কোনো বিদেশি দেশে আমন্ত্রণ জানানো হয়, মোদি সরকার আমাকে বাধা দেওয়ার চেষ্টা করে। বিদেশি বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে আমার সাক্ষাৎ নিয়ে কেন এত চিন্তিত মোদী সরকার?

মমতা বলেন, বিজেপি ভয় পেয়েছে। সে কারণেই তৃণমূলকে আটকানোর চেষ্টা করছে।

এর আগে, ৫ সেপ্টেম্বর শেখ হাসিনাও নয়াদিল্লিতে মমতার সঙ্গে দেখা করতে না পেরে হতাশা প্রকাশ করেন।

তিনি বলেন, মমতার সঙ্গে আমার সম্পর্ক রাজনীতির ঊর্ধ্বে। সে আমার বোনের মতো। আমি এবার তার সঙ্গে দিল্লিতে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু সেটা হচ্ছে না।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন তৃণমূলকে নিয়ে বিজেপি সরকার চিন্তায় থাকেন যার কারনে এসব কর্মকান্ড করে। সেটি না হলে এমন সিদ্ধান্ত নেন কেন বার বার।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *