Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার পিবিআই প্রধানসহ ছয়জনের বিরুদ্ধে মামলার আবেদন বাবুল আক্তারের, জানা গেল কারন

এবার পিবিআই প্রধানসহ ছয়জনের বিরুদ্ধে মামলার আবেদন বাবুল আক্তারের, জানা গেল কারন

সম্প্রতি দুর্বৃত্তদের হা/মলায় সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মা/রা যান। বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয় বিভিন্ন মহলে। তবে পরে তদন্তের মাধ্যমে বেরিয়ে আসে সেই ঘটনার সাথে বাবুল আক্তার জড়িত থাকায় তাকে পুলিশ গ্রেফতার করেন। বর্তমানে সেই মা/মলার বিচারকার্য চলচ্ছে। বনজ কুমারের বিরুদ্ধে বাবুল আক্তারের মা/মলার আবেদন নিয়ে যা জানাগেল।

পুলিশ হেফাজতে নির্যাতনের অভিযোগে এনে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয়জনের বিরুদ্ধে মা/মলার আবেদন করেছেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে এ মা/মলার আবেদন করা হয়। এ বিষয়ে আদেশের জন্য ১৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আদালতের আইনজীবী পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাবুল আক্তার একটি মা/মলার আবেদন করেছেন। আদালত এখনো আদেশ দেননি।

পিবিআই চট্টগ্রাম জেলার এসপি মোঃ নাজমুল হাসান, মেট্রোর এসপি নাইমা সুলতানা, খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা, সিএমপি ডিবি বন্দর জোনের সহকারী কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম ও পিবিআই চট্টগ্রাম জেলা পরিদর্শক কাজী এনায়েত কবিরকে উল্লেখ করা হয়েছে।

মামলায় নির্যাতন এবং হেফাজতে মৃ/ত্যু (নিবারণ) আইন, ২০১৩ এর ১৫(১) ধারা এবং সংশ্লিষ্ট আইনের ৫(২) ধারায় অভিযোগ করা হয়। সময়কাল বলা হয়, ২০২১ সালের ১০ মে সকাল পৌনে ১০টা থেকে ১৭ মে সকাল ১০টা পর্যন্ত।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর নিজাম রোডে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গু/লি ও ছু/রিকাঘাতে খু/ন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। সে সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার ঢাকায় অবস্থান করছিলেন। ঘটনার পর তিনি চট্টগ্রামে ফিরে পাঁচলাইশ থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে হ/ত্যা মা/মলা করেন।

পরে বাবুল আক্তারের দায়ের করা মা/মলায় স্ত্রী হ/ত্যায় তার সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন মিতুর বাবা সাবেক পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। ওইদিনই মামলাটিতে বাবুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পিবিআই। সেই থেকে কারাগারে আছেন তিনি। সেই থেকে দুটি মামলায় তদন্ত করছে পিবিআই।

প্রসঙ্গত, সাবেক এসপি বাবুল বাদি হয়ে এ মামলার আবেদন করেছে বলে জানানো হয়েছে। বিষয়টি আমলে নিয়ে আদালত দিন ধার্য করা হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *