Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির কর্মসূচী নিয়ে সাফ কথা জানিয়ে দিলেন ডিএমপি কমিশনার

বিএনপির কর্মসূচী নিয়ে সাফ কথা জানিয়ে দিলেন ডিএমপি কমিশনার

বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় সরকারকে হটাতে দেশজুড়ে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে বিএনপির দাবি, বিএনপির নেতাকর্মীরা কর্মসূচি পালন করতে গিয়ে কোনরকম কোন সংঘা’তময় পরিস্থিতির সৃষ্টি করছে না। কিন্তু পুলিশ তাতে বাঁধা দিচ্ছে এবং হা”মলা করছ. তবে বিএনপির দাবির প্রেক্ষিতে খোলামেলা বক্তব্য দিলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে কেউ সংঘাত সৃষ্টির চেষ্টা করলে জানমাল রক্ষার দায়িত্ব পুলিশ পালন করবে। যে রাজনৈতিক দল শান্তিপূর্ণভাবে যে কোনো কর্মসূচি পালন করবে, তাদের পাশে দাঁড়িয়ে সেটি নিশ্চিত করার যে দায়িত্ব সেটা পুলিশ করবে। তবে যারা রাজনৈতিক কর্মসূচি দেয় তারা যদি আমাদের সীমার মধ্যে (রেস্ট্রিকশন) থাকে তাহলে সংঘাতের আশ”ঙ্কা নেই, বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

রোববার (৪ সেপ্টেম্বর) বিকেলে অনুষ্ঠিত ‘আইজিপি কাপ’ কাবাডি চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। রাজধানীর মিরপুরের পুলিশ লাইনসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, নির্বাচনকেন্দ্রিক কোনো রাজনৈতিক কর্মসূচিতে সংঘা’তের বাড়তি চাপ নেই। এমন চাপ থাকলে আপনারাও তার নমুনা দেখতে পারতেন। আমরা একই দেশের নাগরিক, এ দেশ আমাদের। আমরা কারোর শত্রু নই। আমরা পারস্পরিক সহযোগিতার মাধ্যমে এই শহরকে শান্তিপূর্ণ রাখার চেষ্টা করব। এ সময় পুলিশ পারস্পরিক শ্রদ্ধার সাথে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বনাম ঢাকা রেঞ্জ পুলিশ দলের মধ্যে ‘আইজিপি কাপ’ কাবাডি চ্যাম্পিয়নশিপ-২০২২ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) দল জয়ী, ঢাকা রেঞ্জ দল রানার্স আপ হয়।

সাম্প্রতিক সময়ে বিএনপি’র কর্মসূচিকে ঘিরে বেশ কয়েকটি সংঘ”র্ষের ঘটনা ঘটেছে, যার কারণে কয়েকজন প্রাণ হারিয়েছেন। তবে পুলিশ বলছে কর্মসূচির নাম করে বিএনপির কোনো রকম সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি করলে সেক্ষেত্রে পুলিশ শান্ত করার চেষ্টা করবে, এটাই স্বাভাবিক। তার জন্য যদি কর্মসূচিতে অংশ নেওয়া ব্যক্তিবর্গ পুলিশের ওপর হা’মলা করে সে ক্ষেত্রে তা প্রতিহত করবে পুলিশ, এমনটাই জানান পুলিশ কর্মকর্তা।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *