Friday , September 20 2024
Breaking News
Home / International / অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন সাবেক পাক-প্রধানমন্ত্রী ইমরান খান, জানা গেল কারণ

অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন সাবেক পাক-প্রধানমন্ত্রী ইমরান খান, জানা গেল কারণ

পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান একটি বড় ধরনের দুর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পেয়েছেন। তার প্রধানমন্ত্রীর পদ হারানোর পর তাকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দেওয়ার খবর দেশটির গণমাধ্যম জুড়ে প্রচারিত হয়েছে। এবার একটি জনসভা থেকে ফেরার সময় তার নিরাপত্তা কনভয়ের একটি গাড়িতে হঠাৎ করে বি’স্ফো’/রণ ঘটে এবং আগুন ধরে যায়। এ ঘটনায় ইমরান খানের কোনো ধরনের ক্ষতি হয়নি বলে নিশ্চিত করেছে পাকিস্তানি গণমাধ্যম।

শুক্রবার গুজরাটে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) একটি সমাবেশের আয়োজন করেছিল বলে জানা গেছে। জনসভা শেষে দেশে ফিরছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। এ সময় তার নিরাপত্তা কনভয়ের একটি গাড়িতে আগুন ধরে যায়। সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, বি”স্ফো/রণের সঙ্গে সঙ্গে গাড়িতে থাকা যাত্রীরা লাফিয়ে পড়েন। এর ঠিক পেছনে ছিল ইমরান খানের গাড়ি। দুর্ঘটনায় কোনো প্রাণহানি হয়নি বলে সংবাদমাধ্যম জানিয়েছে। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। তারা আগুন নেভায়।

স্থানীয় সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) গাড়িতে আগুন লাগার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। এ ঘটনার পেছনে হ”/ত্যাকাণ্ড থাকতে পারে বলে আশ”ঙ্কা করছেন তারা। এর আগে সাবেক প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগ করেছিল পিটিআই। উদ্বেগ উত্থাপিত হওয়ার কয়েক ঘন্টার মধ্যে, কনভয়ের গাড়িতে আগুন ধরে যায়, মিডিয়া জানিয়েছে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সিনিয়র নেতা ফাওয়াদ চৌধুরী ঘটনার তীব্র নি’ন্দা করে প্রতিবাদ জানিয়েছেন। বর্তমানে পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান। তিনি এ ধরনের ঘটনার পর বলেন, জীবনের হুমকি দেওয়া সত্ত্বেও সরকার ইমরান খানকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা দিচ্ছে না। তিনি আরো যোগ করে বলেন, দেশের প্রত্যেকটি নাগরিকের সুরক্ষার দায়িত্ব সরকারের, সেই হিসেবে ইমরান খানের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *