Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে, মেয়র জাহাঙ্গীর আলমের গ্রেফতারি পরোয়ানা জারি

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে, মেয়র জাহাঙ্গীর আলমের গ্রেফতারি পরোয়ানা জারি

একজন মেয়রকে বলা হয় নগর পিতা। একটি নগরের সব ধরণের উন্নয়ের পিছনে একজন মেয়রের থাকে বিশেষ অবদান। তাই একজন সঠিক ও সৎ মেয়র নির্বাচিত করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। একটি নগর উন্নয়ন না হলে সেই নগরের মানুষের জীবন মানও উন্নয়ন হয় না। সম্প্রতি জানা গেছে গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ফরিদপুরে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ফরিদপুরে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে ফরিদপুরের আদালতে দায়ের করা মামলায় এ পরোয়ানা জারি করেন আদালত।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুর জেলা জজ আদালতে এ মামলার আইনজীবী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. কামাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বুধবার (৩১ আগস্ট) ফরিদপুরের ৩ নম্বর প্রশাসনিক আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট ফরিদুল ইসলাম গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আতাউর রহমান কালু বাদী হয়ে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এ মামলা করেন। মামলা সিআর নং ৩৩৪/২১।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের দায়ে বিভিন্ন জেলায় তার বিরুদ্ধে দায়ের করা মামলার সংখ্যা ৮ এ দাঁড়িয়েছে। ৭টি মামলায় ২২ আগস্ট হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন তিনি।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় গত বছরের ১৯ নভেম্বর গাসিক মেয়র জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এক সপ্তাহ পরে, ২৫ নভেম্বর, স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করে। ওই সময় একই অভিযোগে জাহাঙ্গীরের বিরুদ্ধে বিভিন্ন জেলায় মোট ৭টি মামলা হয়। গত ২২ আগস্ট তিনি বিভিন্ন মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পান। ২০১৮ সালের গাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম।

প্রসঙ্গত, বর্তমান সরকার অপরাধের বিরুদ্ধে বদ্ধপরিকর। অপরাধকারীকে বিন্দুমাত্রও ছাড় দেওয়া হবেনা বলে জানিয়েছেন সরকার। অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি প্রধান করা হবে। বর্তমান সরকার দক্ষ ও বিচক্ষণতার দেশ পরিচালনা করে দেহসকে উন্নতির দুকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *