Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ক্যারিয়ারে যা অর্জন করেছি সেটা নষ্ট করতে চাই না : অপু

ক্যারিয়ারে যা অর্জন করেছি সেটা নষ্ট করতে চাই না : অপু

কোভিড-১৯ সংক্রমনের ফলে দীর্ঘ বিরতির পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই আবারো অভিনয়ে ফিরেছেন বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। যিনি ভক্তদের মাঝে ‘ঢালিউড কুইন’ নামেই অধিক পরিচিতি পেয়েছেন। এরই মধ্যে বেশ কয়েকটি সিনেমার শুটিং নিয়ে অনেকটা ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। অভিনয় এবং প্রাসঙ্গিক বিষয় নিয়ে এবার কথা হলো তার সঙ্গে-

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** আপাতত শুটিংয়ের ব্যস্ততা নেই। তাই কিছুটা অবসরেই আছি। একমাত্র সন্তানকে সময় দিচ্ছি। নিজেও কিছুটা বিশ্রাম নিচ্ছি। সব মিলিয়ে সময়টা ভালোই যাচ্ছে।

* কিছুদিন আগে পাবনায় সিনেমার শুটিং করতে গিয়েছিলেন। নির্ধারিত সময়ের আগে ফিরলেন কেন?

** সোলায়মান হোসেন লেবুর পরিচালনায় ‘প্রেম প্রীতি বন্ধন’ নামের একটি সিনেমার শুটিং করতেই গিয়েছিলাম। আসলে কৌতূহলী মানুষের প্রচণ্ড ভিড় ছিল সেখানে। তাই কিছু কিছু দৃশ্যের শুটিং করতে যে পরিমাণ সময় লাগার কথা ছিল, তার চেয়েও বেশি সময় লাগছিল। এ জন্য ইউনিটের সবাই বিব্রত হয়েছিল। তা ছাড়া তখন সেখানে প্রচণ্ড গরম আবহাওয়াও ছিল। তাই পরিচালককে কাজ বন্ধ করার অনুরোধ করি। হয়তো সুবিধাজনক সময়ই আবারও সেটির শুটিং হবে। শুটিং বন্ধ হওয়ায় সেট নির্মাণসহ বিভিন্ন খাতে অনেক লোকসান হয়েছে।

* নতুন সিনেমায় অভিনয়ের কথা শোনা যাচ্ছে। এগুলোর অগ্রগতি কী?

** গত কিছুদিনে একাধিক সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছি। সেগুলোর সম্পর্কে বিশদ ধারণা নিচ্ছি। যদি সব কিছু পছন্দ হয় তাহলে শিগ্গির সেগুলোতে চুক্তিবদ্ধ হব। তবে গল্প ও চরিত্রে কখনোই কোনো ছাড় দেব না। কারণ ক্যারিয়ারে যা অর্জন করেছি সেটা নষ্ট করতে চাই না। দর্শকের ভালোবাসা আমার জন্য পরম পাওয়া।

* আপনার অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলোর খবর কী?

** দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ নামের একটি সিনেমার সব কাজ শেষ অনেক আগেই। সেন্সরও হয়ে আছে। করোনার কারণে প্রযোজনা প্রতিষ্ঠান এটি মুক্তি দিতে বিলম্ব করছে। এ ছাড়া বন্ধন বিশ্বাসের পরিচালনায় ‘ছায়াবৃক্ষ’ নামের সরকারি অনুদানের একটি সিনেমায় অভিনয় করেছি কিছুদিন আগে। এটির এখন কারিগরি অংশের কাজ চলছে।

* ভারতের একটি চলচ্চিত্র উৎসবে আপনার যাওয়ার কথা শোনা যাচ্ছে। বিষয়টি আসলে কী?

** ভারতের আসামের গোহাটিতে চলতি মাসেই একটি চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে বাংলাদেশ থেকে সাংস্কৃতিক দল যাবে সেখানে। আমি সেই দলের একজন সদস্য হিসাবে উৎসবে অংশ নেব। চলতি মাসেই আবার দেশে ফিরব।

* দুর্গাপূজা উপলক্ষ্যে কোনো কাজ করেছেন?

** সিনেমার শুটিংয়ের ব্যস্ততার কারণেই পূজার কোনো কাজ করা হয়নি। এ সময়টায় অভিনয়ের বাইরের কিছু কাজ নিয়ে ব্যস্ত থাকব।

উল্লেখ্য, ২০০৬ সালে জনপ্রিয় অভিনেতা ফেরদৌসের বিপরীতে ‘কাল সকালে’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন অপু বিশ্বাস। ক্যারিয়ারে ৭০ টিরও অধিক সিনেমায় কাজ করেছেন তিনি। ব্যক্তিগত কিছু কারনে গত কয়েক বছর পর্দার অন্তরালে থাকার পর আবারো অভিনয়ে নিয়মিত হয়েছেন তিনি।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *