Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদত্যাগ করলেন স্বাস্থ্যমন্ত্রী, চলছে আনুষ্ঠানিক প্রক্রিয়া

পদত্যাগ করলেন স্বাস্থ্যমন্ত্রী, চলছে আনুষ্ঠানিক প্রক্রিয়া

একজন অন্তঃসত্ত্বা পর্যটক নারী চিকিৎসার অভাবে প্রয়াত হওয়ার কারণে স্বাস্থ্যমন্ত্রী ডাঃ মার্তা টেমিডো পদত্যাগ করলেন। জানা গেছে ঐ পর্যটক মহিলা অসুস্থ হওয়ার পর চিকিৎসা না পেয়ে প্রয়াত হন এবং এই কারণে পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করার সিদ্ধান্ত নেন। ৩৪ বছর বয়সী ভারতীয় মহিলাকে লিসবনের এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তর করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন বলে জানা গেছে। খবর বিবিসির।

মহিলার প্রয়ানের কয়েক ঘণ্টার মধ্যেই পদত্যাগ করেছেন পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী। একটি সরকারি বিবৃতি অনুযায়ী, টেমিডো বুঝতে পেরেছেন যে তার আর এই পদে থাকার কোনো অবস্থা নেই।

এ ঘটনায় পর্তুগিজ ডাক্তার সমিতির প্রধান মিগুয়েল গুইমারেস বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী টেমিডো পদত্যাগ করেছেন কারণ বর্তমান সংকট সমাধানের কোনো উপায় আর তার সামনে ছিল না।

উল্লেখ্য, লিসবনের সান্তা মারিয়া হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সময় গর্ভবতী নারী পর্যটকের প্রয়ান ঘটে। কারণ এই হাসপাতালের নিওনেটাল ইউনিটে কোনো জায়গা ফাঁকা ছিল না। যেখানে, সান্তা মারিয়া হাসপাতাল পর্তুগালের বৃহত্তম চিকিৎসা কেন্দ্রগুলির মধ্যে একটি।

ভারতীয় একজন পর্যটিক নারীর প্রয়ানে একজন মন্ত্রী পদত্যাগ করার এই ঘটনা ভারতে বেশ আলোচনার জন্ম দেয়। অনেকে বলেন, একটি দেশের সরকারের মন্ত্রীত্বের দায়িত্বে থাকা মন্ত্রীরা এই ধরনের ঘটনায় পদত্যাগ করতে পারে সেটার নজির দেখা যায় না বলেই চলে। তবে তার পদত্যাগের অন্য কোনো কারন রয়েছে কিনা সে বিষয় নিয়েও কথা চাউর হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *