Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সালাম দিয়ে পথচারিদের সর্বস্বান্ত করতো তারা, তদন্তে বেরিয়ে এলো ভিন্ন ধরনের সব তথ্য

সালাম দিয়ে পথচারিদের সর্বস্বান্ত করতো তারা, তদন্তে বেরিয়ে এলো ভিন্ন ধরনের সব তথ্য

দিনে দিনে বেড়ে চলেছে ছিনতাই ও ডাকাতির সাংখ্য। বিশেষ করে নির্জন এলাকাকে টার্গেট করে তার পথচারীদের সাথে এমন অপরাধ মূলক কর্মকাণ্ড করে থাকে। এবার ভিন্ন ধরনের এক চক্রকে আটক করেছে পুলিশ। জানা গেছে তাদের ছিনতাইও ডাকাতির অস্ত্র হলো সালাম।  মুসলমানরা একে অপরের সাথে দেখা হলে সালাম বিনিময় করে সেই সালাম দিয়ে পথ চারীদের সর্বোচ্চ লুট করতো এই চক্র।

 

এই  গ্যাং সদস্যরা টার্গেট করা ব্যক্তিকে সালাম দিয়ে  থামায় । তারা একে অপরকে চেনার ভান করে ওই ব্যক্তির সময় নষ্ট করতে থাকে। এসময় পাশে লুকিয়ে থাকা আরো কয়েকজন এসে তাদের ঘিরে ফেলে। কখনো হুমকি, কখনো ভয় দেখিয়ে সাধারন মানুষের সব কিছু লুটে নেয়।

 

গত ২১ আগস্ট রাজধানীর আগারগাঁওয়ে ডাক ভবনের সামনে সড়ক অবরোধ করে লুৎফর রহমান নামে এক ব্যক্তি তার কাছ থেকে ৮০ হাজার টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। এরই ধারাবাহিকতায় শেরেবাংলা নগর থানায় দায়ের করা মামলার তদন্ত মো. পিন্টু মিয়া (৩২) ও মো. সুমন (৩৫) নামে দুইজনকে আটক করেছে পুলিশ।

 

বুধবার (৩১ আগস্ট) দুপুরে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এইচএম আজিমুল হক নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

 

তিনি বলেন, এই চক্রের সদস্যরা সাধারণ মানুষের মতো ঘুরে বেড়াত। তাই তাদের শনাক্ত করা কঠিন ছিল।

 

গত ২১ আগস্ট আগারগাঁওয়ে পোস্ট অফিসের সামনে স্যালুট করা এক ব্যক্তির ৮০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে। মামলার তদন্ত ও সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দুইজনকে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেফতারকৃতরা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

 

অপরদিকে মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে কারওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে র‌্যাবের পরিচয়ে চাঁদাবাজি করেন তিনি। এনায়েত শেখ (৩৬) ও আবদুর রহমান মুন্সী (৪৬) কে গ্রেফতার করা হয়। তাদের সঙ্গে হাঁটাহাঁটি করেন। তারা নিজেদের র‌্যাবের সদস্য বলে পরিচয় দেন।

 

কারওয়ান বাজার মাছ বাজারের শ্রমিকদের কাছে ১০ হাজার টাকা দাবি করেন বন্দি। টাকা না দিলে বিভিন্ন হুমকি দেয়। শ্রমিকরা ঘটনাটি পুলিশকে জানালে দুজনকে আটক করা হয়।

 

এ ধরনের প্রতারণা এড়াতে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে ডিসি এইচএম আজিমুল হক বলেন, কেউ যদি পথিমধ্যে সালাম দিয়ে সময় নষ্ট করতে চায়, তাদের সতর্ক থাকতে হবে। আমি যাইহোক এটা সহ্য করতে পারি না. যদি তাই হয়, বিষয়টি পুলিশকে জানান।

 

এই ঘটনায় দুইজনকে আটক করা হলেও পুলিশের ধারনা আরো অপরাধী তাদের সাথে জড়িত। আমরা তাদের সনাক্ত করার চেষ্টা করছি। আসা করা যায় আমার বর্তমানে আটক কৃতদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে বাকি অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে সক্ষম হবো।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *