Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন আইজিপি, তাকে বরণ করাটা ছিল সত্যিই অভূতপূর্ব

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন আইজিপি, তাকে বরণ করাটা ছিল সত্যিই অভূতপূর্ব

বাংলাদেশের পুলিশের মহাপরিদর্শক হলেন ড. বেনজীর আহমেদ। এই সম্মানীয় পদে অধিষ্ঠিতঝবার পর তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি দায়িত্ব নেবার পর দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গী একেবারেই বলতে গেলে নির্মূল হয়ে গেছে। এর পূর্বেই ড. বেনজীর আহমেদ র‍্যাবের মহাপরিচালক ও ঢাকা মেট্রপলিটন পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি জানা গিয়েছে আইজিপি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য হিসেবে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. জাতিসংঘের চিফ অব পুলিশ সামিটে (UNCOPS) অংশ নিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন বেনজীর আহমেদ।

বুধবার স্থানীয় সময় দুপুরে তিনি নিউইয়র্কে পৌঁছান।
এ সময় তাকে বিমানবন্দরে স্বাগত জানান জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের কর্মকর্তা এবং নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এবং প্রবাসী বাংলাদেশিরা। এ সময় কয়েকজনকে ‘জয় বাংলা’ বলে চিৎকার করতেও দেখা যায়।

পুলিশ সদর দপ্তর জানায়, আইজিপির নিউইয়র্ক সফরের খবর পেয়ে তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে ভিড় করেন বিভিন্ন পেশাজীবী সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
প্রবাসী বাংলাদেশিরা তাদের প্রিয় মানুষ। আহমেদকে অভ্যর্থনা জানাতে এলে বেনজির প্রটোকল উপেক্ষা করেন। প্রবাসী বাংলাদেশিরা যেভাবে আইজিপিকে স্বাগত জানিয়েছে তা সত্যিই নজিরবিহীন।

ইউএনসিপিএস-এ অংশগ্রহণের পাশাপাশি আইজিপি বিভিন্ন দেশের প্রতিনিধি, জাতিসংঘের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

প্রসঙ্গত, ড. বেনিজীর আহমেদের সক্রিয় তত্ত্বাবধায়নে দেশে অপরাধের মাত্রা নেই বললেই চলে ফলে দেশের সাধারণ মানুষ নিরাপদেও শান্তিতে বসবাস এবং চলাফেরা করতে পারছে। তার এই অপরিসীম অবদানের জন্য বাংলার মানুষ তার কাছে চিরকাল কৃতজ্ঞ থাকবে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *